শেরপুরের পুলিশ সুপার বদলি, নতুন পুলিশ সুপার আকরামুল হোসেন

স্টাফ রিপোর্টার
বুধ, 01.05.2024 - 02:49 AM
Share icon
Image

বাংলাদেশ পুলিশের পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার দুই কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তাদের মধ্যে শেরপুরের পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম-সেবাকে বদলি করা হয়েছে। তার জায়গায় শেরপুরের নতুন পুলিশ সুপার হিসেবে আসছেন ডিএমপির গোয়েন্দা উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আকরামুল হোসেন। ৩০ এপ্রিল মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপসচিব মো. মাহাবুর রহমান শেখ সাক্ষরিত এক প্রজ্ঞাপনে ওই তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, শেরপুরের পুলিশ সুপার মোনালিসা বেগমকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) বদলি করা হয়েছে। তার জায়গায় নতুন দায়িত্ব পেয়েছেন ডিএমপির ডিসি মো. আকরামুল হোসেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

জানা যায়, মোসালিসা বেগম পিপিএম-সেবা বিসিএস পুলিশ ক্যাডারের ২৫তম ব্যাচের কর্মকর্তা। তিনি চাকুরী জীবনে পুলিশের বিভিন্ন ইউনিটে সুনাম ও দক্ষতার সহিত পেশাগত দায়িত্ব পালন করে কাজের স্বীকৃতি স্বরূপ রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) ভূষিত হয়েছেন। তিনি ২০২৩ সালের ২৬ জুলাই শেরপুরের পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

এদিকে নতুন পুলিশ সুপারের দায়িত্ব পাওয়া আকরামুল হোসেন বিসিএস পুলিশ ক্যাডারের ২৫তম ব্যাচের কর্মকর্তা। তিনি বর্তমানে ডিএমপির গোয়েন্দা উত্তর বিভাগের ডিসি হিসেবে দায়িত্ব পালন করছেন।

আকরামুল হোসেনের গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা সদর উপজেলার শঙ্করচন্দ্র ইউনিয়নের যুগিরহুদায়। তিনি ২০০০ সালে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে এমএ পাস করেন। এরপর ২০০৬ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে কর্মজীবন শুরু করেন। আকরামুল হোসেন ২০২০ সালের জুনে নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার থাকা অবস্থায় পদোন্নতি পেয়ে বগুড়ার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এসপি হন।

Share icon