ক্রিকেট কূটনীতিতে জয় কার - বিসিবি না পিসিবি ?

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
বুধ, 15.01.2020 - 10:15 AM
Share icon
Image

সময় ডেস্কঃ যাব না, পাকিস্তান যাব না। আর গেলেও এক সপ্তাহের বেশি থাকবো না। থাকা যাবে না। পাকিস্তানে মোটেই জীবনের নিরপত্তা নেই। রাজ্যের নিরাপত্তা হুমকি বিরাজমান। নানারকম ঝক্কি আর ঝুঁকি আছে সেখানে।

তারপরও সরকারের উচ্চ পর্যায় থেকে অনুমতি মিলেছে বড়জোর ৭ থেকে ৮ দিনের জন্য পাকিস্তান থাকার ব্যপারে। তা জানিয়েই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ৪৮ ঘণ্টা আগে স্থানীয় প্রচার মাধ্যমকে জানিয়েছেন, কোনোভাবেই পাকিস্তানে সাত থেকে আট দিনের বেশি অবস্থান করা যাবে না। তাই আমরা আপাততঃ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান যাচ্ছি।

শেষ পর্যন্ত এসব বক্তব্য, মুখের কথা মুখেই থেকে গেছে। বাংলাদেশ পূর্ণাঙ্গ সিরিজ খেলতেই পাকিস্তান যাচ্ছে। তাও একবারে নয়। তিন দফায়। প্রথমে ২৪-২৭ জানুয়ারি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে। সেই তিন ম্যাচ হবে লাহোরে। এরপর ফিরে এসে আবার যাবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে। ওই ধাপে রাওয়ালপিন্ডিতে একটি টেস্ট (৭-১১ ফেব্রুয়ারি) খেলবে টাইগাররা।

আর তৃতীয় ও শেষবার আবার পাকিস্তান যাবে এপ্রিলের প্রথম ভাগে। ৩ এপ্রিল একটি ওয়ানডে এবং ৫-৯ এপ্রিল দ্বিতীয় ও শেষ টেস্ট। এই পর্বের খেলা হবে করাচিতে।

তার মানে দুই ম্যাচের টেস্ট সিরিজ আর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ পুরো। সঙ্গে যোগ হলো একটি ওয়ানডেও এবং সেটা একবারে নয়, তিনবারে। পাকিস্তানের তিন শহর লাহোর, রাওয়ালপিন্ডি ও করাচিতে।

Share icon