জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে শেরপুর পৌরসভা দলের জয়

স্টাফ রিপোর্টার
সোম, 27.02.2023 - 08:02 PM
Share icon
Image

জেলা প্রশাসনের উদ্যোগে শেরপুরে ‘১ম জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২৩’ উদ্বোধন করা হয়েছে।২৭ ফেব্রুয়ারি (সোমবার) বিকাল ৪ ঘটিকায় ময়মনসিংহ বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন। এ সময়  টুর্নামেন্টের ‘লোগো’ এবং ‘মাস্কট’ উন্মোচন করা হয়।

জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ কামারুজ্জামান বিপিএম, পৌর মেয়র গোলাম কিবরিয়া লিটন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুক্তাদিরুল আহমেদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত সহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ। 

জেলা প্রশাসক সাহেলা আক্তার বলেন, আগামী দিনের ভবিষ্যত তরুণরাই। স্থানীয় তরুণদের মধ্যে খেলাধুলার সম্প্রসারণ করে প্রতিভাবান খেলোয়াড় বাছাই করে তাদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শেরপুরকে তুলে ধরতে জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় শেরপুর জেলা প্রশাসন বছরব্যাপী বিভিন্ন ক্রীড়া উদ্যোগ বাস্তবায়ন করছে। এরই অংশ হিসেবে প্রথমবারের মতো ‘জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২৩’ আয়োজন করা হয়েছে। এ ধরণের উদ্যোগ অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জনাব মানিক দত্ত জানান, টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে প্রাইজ মানি হিসেবে ১ লাক্ষ এবং রানার্স আপ দলকে ৫০ হাজার টাকা প্রদান করা হবে। এছাড়া চ্যাম্পিয়ন দলকে স্বর্ণখচিত ট্রফি ও রানার্স-আপ দলকে রৌপ্যখচিত ট্রফি প্রতীকীভাবে প্রদান করা হবে যা ফেরতযোগ্য। পরবর্তী টুর্নামেন্ট আয়োজনের ট্রফি জেলা ক্রীড়া সংস্থায় সংরক্ষিত থাকবে। অংশগ্রহণকারী প্রতিটি দলকে ১০ হাজার টাকা এবং বিজয়ী দলকে উইনিং মানি হিসেবে ৫ হাজার টাকা করে দেয়া হবে। 

জেলাধীন ৫টি উপজেলা ও ৩টি পৌরসভার মোট ৮টি দল নিয়ে নক-আউট পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। আগামী ৯ মার্চ ফাইনাল খেলার মাধ্যমে টুর্ণামেন্ট সমাপ্ত হবে।

আজকের টুর্নামেন্টে অংশ গ্রহন করেন শেরপুর পৌরসভা বনাম নালিতাবাড়ী পৌরসভা ফুটবল দল। খেলায় টাইব্রেকারে শেরপুর পৌরসভা দল ১০ গোল এবং নালিতাবাড়ী-পৌরসভা দলকে ০৯ গোলের ব্যাবধানে পরাজিত করে।

Share icon