প্রকাশিত সংবাদের প্রতিবাদ

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
রবি, 06.09.2020 - 01:36 PM
Share icon
Image

গত ৪ সেপ্টেম্বর শুক্রবার দৈনিক যায়যায়দিন পত্রিকাসহ কিছু অনলাইন নিউজ পোর্টালে "দুই ভুয়া শিক্ষকের এমপিও আবেদন" শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন শেরপুর সদর উপজেলার 'পাকুরিয়া উচ্চ বিদ্যালয়' এর প্রধান শিক্ষক মোঃ নওশেদ আলী।

তিনি  লিখিত প্রতিবাদ লিপিতে উল্লেখ করেন, সংবাদে প্রকাশিত যেসব তথ্য প্রতিবেদককে বলা হয়েছে বলা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ভিত্তিহীন ও মানহানিকর।

সংবাদে উল্লেখিত সহকারি প্রধান শিক্ষক মোঃ মুস্তাফিজুর রহমান পূর্বে এই বিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন বটে। ওই শিক্ষককে ০৪-০৭-২০০৯ ইং তারিখ হইতে অত্র বিদ্যালয়ে তিনি হাজির না হওয়ায় ২৯-০২-২০১০ তারিখে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সর্বসম্মতি ক্রমে বিধি মোতাবেক নিয়োগ পত্র বাতিল করে চাকরি থেকে অপসারণ করা হয়।

সংবাদে উল্লেখিত দুই শিক্ষক নিয়োগে উৎকোচ গ্রহণ, ভুয়া কাগজপত্র প্রধান এবং শিক্ষক নিয়োগে অনিয়মের কথা উল্লেখ করা হয়েছে যা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন। ঐ বিদ্যালয়ের শিক্ষক দাইয়ান উদ্দিন ফকির ও আফরোজা মুক্তাকে বিধি মোতাবেক এমপিও ভুক্তির জন্য নির্দিষ্ট দপ্তরে কাগজ-পত্রাদি দাখিল করা হয়েছে।

অসত্য তথ্যের মাধ্যমে ভিত্তিহীন সংবাদ প্রকাশিত হওয়ায় আমার ও বিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। আমি উক্ত প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মোঃ নওশেদ আলী, 
প্রধান শিক্ষক, 
পাকুরিয়া উচ্চ বিদ্যালয়, 
শেরপুর সদর, শেরপুর।

Share icon