শেরপুরে ঝিনাইগাতীর কোচপল্লীতে করোনা সচেতনতা ক্যাম্পেইন

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
শনি, 24.04.2021 - 01:47 PM
Share icon
Image

স্টাফ রিপোর্টারঃ শেরপুরে পাহাড়ি জনপদে বসবাসকারি নৃ-জাতিগোষ্ঠির মাঝে সচেতনতার অভাবে করোনা ভাইরাস থেকে সুরক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলা ও টিকা গ্রহণের প্রবণতা খুব কম। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলা ও কোভিট-১৯ থেকে সুরক্ষা পেতে টিকা গ্রহণে উদ্ধুদ্ধকরণে ঝিনাইগাতী উপজেলার রাংটিয়া কোচপল্লীতে সচেতনতা ক্যাম্পেইন করেছে নাগরিক প্ল্যাটফরম জনউদ্যোগ শেরপুর। ২৩এপ্রিল শুক্রবার বিকেলে অনুষ্ঠিত এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন জনউদ্যোগ আহাবায়ক শিক্ষক আবুল কালাম আজাদ। 

এসময় করোনা থেকে রক্ষায় বাইরে বেরোনোর সময় মুখে মাস্ক ব্যবহার, বারবার হাতধোয়া, শারিরীক দুরত্ব মেনে চলা সহ স্বাস্থ্য বিধি মেনে চলা ও টিকা গ্রহণের প্রয়োজনীয়তা তুলে ধরেন বক্তারা। 

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন অধ্যাপক শিব শংকর কারুয়া, শেরপুর প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, জেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা মো. আরিফুর রহমান, উদীচী জেলা সভাপতি তপন সারোয়ার, ঝিনাইগাতী উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আমিরুজ্জামান লেবু, নারী উদ্যোক্তা আইরীন পারভীন, কাটুনিস্ট সাইফুল ইসলাম শাহীন, জনউদ্যোগ সদস্য সচিব হাকিম বাবুল, শেরপুর জেলা কোচ আদিবাসী ইউনিয়ন সভাপতি রয়েল কোচ, শিক্ষক যুগল কিশোর কোচ প্রমুখ। 

অনুষ্ঠানে উপস্থিত কোচ নারী-পুরুষরা করোনার টিকাগ্রহণে আগ্রহ প্রকাশ করেন এবং তাদের এলাকায় টিকাদান ক্যাম্প করার দাবী জানান। সেইসাথে লকডাউনের এইসময়ে হাট-বাজারে যেতে না পারায় কর্মহীন অবস্থায় তারা মানবেতর জীবন-যাপন করছেন বলেও উল্লেখ করেন। 

তারা সরকারের নিকট সহযোগিতা কামনা করেন এবং এ বিষয়ে উপস্থিত অতিথিদের দৃষ্টি আকর্ষণ করেন। পরে ৫০টি কোচ পরিবারের মাঝে বেসরকারি উন্নয়ন সংস্থা আইইডি, শেরপুর উইমেন চেম্বার ও ইউরো ফার্মার সহায়তায় ৫০টি কোচ পরিবারের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী মাস্ক, সেনিটাইজার ও সাবান এবং খাদ্য সহায়তা হিসেবে আটা বিতরন করা হয়। 

Share icon