শেরপুরে পাহাড়ি ঢলের পানি কমে গেলেও ব্রহ্মপুত্র নদের পানি বিপদ সীমায়

স্টাফ রিপোর্টার
সোম, 20.06.2022 - 01:25 PM
Share icon
Image

শেরপুরের সীমান্তবর্তী পাহাড়ি ঢলের পানি নেমে যাওয়ায় উজানের বন্যা পরিস্থিতি উন্নতি হয়েছে। জেলার নালিতাবাড়ি, ঝিনাইগাতি ও শ্রীবর্দী উপজেলার মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি সুমেশ্বরী, মাহারশি, ভোগাই ও চেল্লাখালি নদীর পানি কমে যাওয়ায় উজানে বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে।

ওইসব এলাকার ফসলের মাঠ, রাস্তা-ঘাট, অবকাঠামো, ঘর-বাড়ি, স্কুল-মাদরাসা, মৎস খামার ও সবজি ক্ষেতের চিহৃ জেগে উঠছে। এছাড়া বিস্তীর্ণ ফসলের মাঠে বালুর স্তর পরায় হতাশ হয়ে পড়েছে স্থানীয় কৃষকরা। এদিকে জেলার উত্তরের পাহাড়ি নদীর পানি কমলেও ব্রহ্মপুত্র নদের পানি বাড়তে শুরু করেছে।

জেলা পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়, আজ ২০ জুন রোববার এর রিপোর্ট অনুযায়ী জেলার ব্রহ্মপুত্র নদের পানি প্রতিদিনই বৃদ্ধি পেলেও এখনও বিপদ সীমানার ৩০০ সে.মি নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে। 

এদিকে জেলা প্রশাসন সূত্রে জানাযায়, দ্বিতীয় পর্যায়ে ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রনালয় থেকে আরো ১০ লাখ টাকা নগদ, ১ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্দ পাওয়া গেছে। প্রথম দফায় ৬০ মেট্রিক টন চাল, নগদ ৩ লাখ টাকা ও ১ হাজার ৫শত প্যাকেট শুকনো খাবার পাওয়া গিয়েছিলো। সেগুলো জেলার বন্যা দুর্গত এলাকায় বিতরণ করা হচ্ছে।

Share icon