শেরপুরে "গাঙচিল"র ৩ কবির গ্রন্থের পাঠ উন্মোচন ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
শুক্র, 07.04.2023 - 11:20 PM
Share icon
Image

শেরপুর গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের ৩ কবির প্রকাশিত গ্রন্থের পাঠ উন্মোচন, সাহিত্য আড্ডা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৭ এপ্রিল শুক্রবার সন্ধ্যায় শহরের নতুন বাজারস্থ নির্ঝর রেস্তোরা এন্ড কাবাব ঘরে গাঙচিল সভাপতি সাংবাদিক ও কবি রফিক মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত গ্রন্থের পাঠ উন্মোচনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাঙচিল উপদেষ্টা ও সেক্টর কমান্ডার্স ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান। 

এসময় গাঙচিল সম্পাদক কবি জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বিশেষ অতিথি ও অন্যানের মধ্য বক্তব্য রাখেন গাঙচিল কেন্দ্রীয় জেলা সমন্বয়ক সিনিয়র লেখক নূরুল ইসলাম মনি দাদু ভাই, উপদেষ্টা সিনিয়র কবি রোজিনা তাসমিন, গবেষক ও লেখক হাসান নাশিদ, সহ সভাপতি কবি রাবিউল ইসলাম, সহ সম্পাদক শফিকুল ইসলাম শ্যামল, শেরপুর সদর উপজেলা শাখার আহ্বায়ক কবি এমএইচ মুকুল, নকলা উপজেলা শাখার আহ্বায়ক সাংবাদিক ও কবি এ এম ফিরোজ, ঝিনাইগাতি উপজেলা শাখার আহ্বায়ক কবি শাহীনুর শিমূল, শ্রীরবর্দী উপজেলা শাখার আহ্বায়ক কবি প্রভাষক আজাদ সরকার, শেরপুর নারী সাহিত্য পরিষদের সভাপতি কবি জান্নাতুল রিকসনা, কবি মঞ্জুর সা'দ প্রমূখ। 

এসময় এবারের একুশে বই মেলায় প্রকাশিত গাঙচিল সভাপতি সাংবাদিক ও কবি রফিক মজিদের গল্প গ্রন্থ 'অভিমানী কন্যা', সাধারণ সম্পাদক কবি জাহাঙ্গীর আলমের গল্প গ্রন্থ 'গল্পের তরী' এবং শ্রীবরদী শাখার সদস্য সচিব ছড়াকার নূরুল ইসলাম নাযীফের শিশুতোষ ছড়া গ্রন্থ 'মনের পাতায় আঁকা ছবি' গ্রন্থের পাঠ উন্মোচন করে উপস্থিত কবি-সাহিত্যিক ও সাংবাদিকদের মাঝে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

গ্রন্থের পাঠ উন্মোচন ও সাহিত্য আড্ডা শেষে শেরপুরের প্রায়াত সিনিয়র কবি আনিছুর রহমান রিপনের মাগফেরাত কামনা এবং অসুস্থ বিশিষ্ট কবি আইয়ুব আকন্দ বিদ্যুৎ এঁর দ্রুত সুস্থতা কামনা করে দোয়া পরিচালনা করা হয়। পরে ইফতার মাহফিলে সকল লেখক, কবি-সাহিত্যিক ও সাংবাদিকরা অংশ নেয়।

এসময় অন্যান্য কাবি-সাহিত্যিক, নাট্যকার, শিক্ষক ও সাংবাদিকদের মধ্যে কমিউনিষ্ট নেতা সোলাইমান হোসেন, নাট্যকার আরিফ খান হারুন, কবি আজহারুল ইসলাম টিটো, খালিদুর রহমান, মকবুল হোসেন, ওমর ফারুক, রাশেদ মোশারফ, ফারুক হোসেন, আশিক রাসেল, ইতি বেগম, ইয়াসমিন, সাংবাদিক কাজি মাসুম ,মোহাইমিনুল ইসলাম হুমায়ুন, মনিরুল ইসলাম রিপন, উদ্দোক্তা দেলোয়ার হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

Share icon