শেরপুরে মাদক বিরোধী পথসভা অনুষ্ঠিত

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
শনি, 15.08.2020 - 12:38 AM
Share icon
Image

নিজস্ব প্রতিনিধিঃ শেরপুর সদর উপজেলার চরমোচারিয়া ইউনিয়নকে মাদক মুক্ত গড়ার লক্ষে মাদক বিরোধী সচেতনতার পথসভা অনুষ্ঠিত হয়েছে।  জেলা পুলিশ ও স্থানীয় সমাজ সেবক এবং সাংবাদিক হোসেন মারুফের উদ্যোগে এ পথসভা হয়েছে। 

১৪ আগষ্ট শুক্রবার বিকেলে সদর উপজেলার চরমোচারিয়া ইউনিয়নে এলাকাবাসীর সহযোগিতায় মাদক বিরোধী পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শেরপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।  

সমাজসেবক ও সাংবাদিক মারুফের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক ও যমুনা টেলিভিশনের শেরপুর প্রতিনিধি সাংবাদিক আদিল মাহমুদ উজ্জ্বল এবং স্থানীয় ইউপি সদস্য।

Image

এসময় ওই পথসভায় মাদক বিরোধী গঠনমূলক বক্তব্যে বক্তারা বলেন, মাদকাসক্তি একটি নীরব ঘাতক। যা মানুষকে ধীরে ধীরে ধংস করে দেয়। ধংস হয় পরিবার, সমাজ ও দেশ। বিভিন্ন নামে পরিচিত এই মাদকদ্রব্য। মাদকাসক্তদের স্বাস্থ্যহানী ঘটে, জীবনীশক্তি কমতে থাকে, শরীরের ইন্দ্রিয়গুলো নিস্তেজ হয়ে পড়ে, আচরণগত সমস্যা দেখা দেয়, মানসিক ভারসাম্য লোপ পায়। এতে কর্মক্ষমতা কমে যায়, হতাশা ও অবসাদ ভর করে মানুষের মধ্যে এবং ঠেলে দেয় অন্ধকার জীবনে। মাদকাসক্ত নিজের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং ধাবিত করে ধ্বংসের দিকে। 

আমাদের দেশে মাদকের আগ্রাসী ছোবল দিন দিন ভয়াবহ রূপ নিচ্ছে। বিশেষ করে তরুণ সমাজ এর ছোবলে আক্রান্ত হচ্ছে বেশি। অনেকের জীবনই এতে বিপন্ন হয়ে পড়েছে।

তাই মাদক ছেড়ে সুন্দর জীবন গড়ার লক্ষে উক্ত ইউনিয়নের মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের জোর আহ্বান জানান হয়। আগামী ১ মাসের মধ্যে এই ইউনিয়নক শতভাগ মাদক মুক্ত ইউনিয়ন হিসেবে ঘোষনা করা হবে।

 

Share icon