শেরপুরে নিউ ন্যাশন পত্রিকার সাংবাদিককে সংবাদ সংগ্রহে শ্লীলতাহানি

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
শনি, 07.11.2020 - 12:47 AM
Share icon
Image

স্টাফ রিপোর্টার: শেরপুরের ঝিনাইগাতীতে ৬ নভেম্বর শুক্রবার বিকালে একটি গ্রাম্য সালিশের তথ্য সংগ্রহ করাকে কেন্দ্র করে নিউন্যাশন পত্রিকার জেলা প্রতিনিধি, শেরপুরের আলো'র সম্পাদক ও ভটপুর ডিগ্রী মাদ্রাসার ইংরেজী প্রভাষক রফিকুল ইসলামকে কর্তব্য কাজে বাঁধা এবং শ্লীলতাহানি করার অপরাধে মোহাম্মদ রফিকুল ইসলাম বাদী হয়ে ঝিনাইগাতী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

বাদী তার দাখিলকৃত অভিযোগে বলেন, "অদ্য ০৬/১১/২০২০ ইং তারিখ আনুমানিক বিকাল ৪.০০ ঘটিকায় উপজেলার খৈলকুড়া গ্রামে রফিকের ধানের খোলায় একটি গ্রাম্য সালিশ বৈঠকে খবর সংগ্রহ করতে যাই।পরে সালিশ বৈঠকের কিছু ভিডিও চিত্র ও স্টিল ছবি আমার ব্যক্তিগত মোবাইল ফোনে ধারন করি।

সালিশ বৈঠক শেষ হলে আমি আমার ব্যবহৃত মোটরসাইকেলে রওনার প্রস্তুতি নিলে ঐ জায়গায়  খৈলকুড়া গ্রামের জৈনক বকুল মিয়া ও গোলাম মওলার নেতৃত্বে অজ্ঞাতনামা আরো ১০/১৫ জন ব্যক্তি আমার নিকট আসিয়া ভিডিও স্টিল ছবি ডিলিট করতে বলে। মোবাইলে থাকা সকল ভিডিও ও স্টিল ছবি ডিলিট না করলে আমাকে প্রাণে মারার হুমকী দেয়। আমি  নিজেকে রক্ষার্থে ঐ ভিডিও ও স্টিল ছবি ডিলিট করতে বাধ্য হই। তারা  আমার বাম পায়ে এলোপাথারী লাথি গুড়ি মারিয়া ফুলা যখম করে এবং অকথ্য ভাষায় গালি গালাজ করে। উপস্থিত লোকদের সহযোগিতায় কোন রকমে নিজেকে রক্ষা করে আমি স্থান ত্যাগ করি।

বিষয়টি  সাংবাদিক মহলে ছড়িয়ে পড়লে উপজেলাসহ জেলাব্যাপী কমর্রত সাংবাদিকদের মধ্যে তীব্র প্রতিবাদ ও নিন্দার ঝড় উঠেছে, সেই সাথে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী উঠেছে ।

এ ব্যাপারে ঝিনাইগাতী  থানার অফিসার ইনচাজর্ (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি একটি অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, আমি বিষয়টি অত্যান্ত গুরুত্বের সাথে নিয়েছি এবং তদন্ত পূবর্ক প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে এ প্রতিবেদককে জানান।


 

Share icon