শেরপুরের পাকুড়িয়ার মাদক সম্রাট কামাল স্বাভাবিক জীবনে ফিরে আসতে আত্মসমর্পণ

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
রবি, 22.11.2020 - 03:50 AM
Share icon
Image

স্টাফ রিপোর্টারঃ শেরপুর জেলার সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের গণই মমিনাকান্দা গ্রামের আঃ মালেকের ছেলে মাদক সম্রাট মোঃ কামাল হোসেন (৩২) স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য ২১ নভেম্বর শনিবার দুপুর ১২টায় পাকুড়িয়া ইউনিয়ন পরিষদ ভবনে চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হায়দার আলীর হাতে ফুলের তোড়া দিয়ে আত্মসমর্পণ করেছেন।

সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের গণই মমিনাকান্দা গ্রামের বাসিন্দা ২ কন্যা সন্তানের জনক কামাল হোসেন তার শ্বশুড়ালয় চৈতনখিলা গ্রামে বসবাসের এক পর্যায়ে ভাঙ্গারী ব্যবসার আড়ালে মাদক ব্যবসার সাথে জড়িয়ে পড়েন। 

এসময় সে গাঁজাসহ বিভিন্ন মাদকের বড় বড় চালান এবং আন্তঃজেলা মাদক পাচারের মাধ্যমে হয়ে উঠেন মাদক সম্রাট।  পরবর্তীতে সদর উপজেলার গাজীরখামার বাজার এলাকায় ভাঙ্গারী গোডাউন থেকে বিপুল পরিমান গাঁজাসহ পুলিশের হাতে গ্রেফতার হন। এতেও থেমে থাকেনি তার মাদক ব্যবসা এবং কামাল হোসেনের বিরুদ্ধে একাধিক মাদক মামলা দায়ের হয়। 

কামাল হোসেন সম্প্রতি মাদক মামলায় উচ্চ আদালত থেকে জামিনে এসে পাকুড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হায়দার আলীর সাথে দেখা করে বলেন, আমি আর জীবনে মাদক ব্যবসা করবো না এবং স্বাভাবিক জীবনে ফিরে আসবো। 

তার এমন কথা ও অঙ্গীকারকে স্বাগত জানান ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। পরে শনিবার দুপুরে কামাল হোসেন তার আইনজীবী শেরপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট এমকে মুরাদুজ্জামান কে সাথে নিয়ে ইউপি ভবনে আত্মসমর্পণ করেন।

কামাল হোসেন স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার নিয়ে আত্মসমর্পণকে স্বাগত জানিয়ে চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হায়দার আলী বলেন, কামাল হোসেন মাদক ব্যবসা পরিহার করে আজ স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য উপস্থিত গণ্যমান্য ব্যক্তিবর্গের সম্মুখে অঙ্গীকার করছেন। কামাল হোসেনের আত্মউপলব্ধির জন্য আমিসহ সকলেই আমরা তাকে সাধুবাদ জানাই। সেই সাথে পাকুড়িয়া ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড গড়ে উঠুক মাদকমুক্ত সমাজ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শেরপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট এমকে মুরাদুজ্জামান, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি)’র প্রতিনিধি এবং পাকুড়িয়া ইউনিয়নের বিট অফিসার উপ-পরিদর্শক (এসআই) মোঃ আনোয়ার হোসেন।

এসময় নিজাম উদ্দিন আহম্মদ মডেল কলেজের অধ্যক্ষ মোঃ সাইদুল ইসলাম সাইদ, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সভাপতি আছাদুজ্জামান মোরাদ, সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, ইউনিয়ন পরিষদ সচিব নূরে আলম সিদ্দিকী, সদস্য মতি মিয়া, মোঃ হারুন অর রশিদ, আত্মসমর্পণকারী কামাল হোসেনের স্ত্রী ইয়াসমিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Share icon