শেরপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ - যাত্রীদের দুর্ভোগ !

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
বৃহস্পতি, 24.12.2020 - 04:00 PM
Share icon
Image

স্টাফ রিপোর্টারঃ শেরপুর থেকে ঢাকাগামী বাস চলাচল গতকাল বিকেল থেকে বন্ধ রয়েছে।  ময়মনসিংহের মালিকের বাস আটকের ঘটনাকে কেন্দ্র এমন পরিস্থিতির উদ্ভব হয়েছে। এ কারণে যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন।

যাত্রী ও যানবাহনের নিরাপত্তার স্বার্থে শেরপুর জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন গতকাল বুধবার বিকেল থেকে শেরপুর-ঢাকা মহাসড়কে বাস বন্ধ রেখেছে।

বাস চলাচল বন্ধ রাখার বিষয়ে জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন যৌথভাবে সংবাদ সম্মেলন করেছে। বৃহস্পতিবার দুপুরে শহরের গৌরীপুর পৌর টার্মিনালে অবস্থিত জেলা বাস-মিনিবাস মালিক সমিতির কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য দেন মালিক সমিতির সভাপতি মো. ছানুয়ার হোসেন।

লিখিত বক্তব্যে ছানুয়ার হোসেন বলেন, গত মঙ্গলবার শেরপুর-ঢাকা মহাসড়কে চলাচলকারী সোনার বাংলা সার্ভিসের একটি বাস শেরপুর শহরের গৌরীপুর এলাকার পৌর বাস টার্মিনাল থেকে ঢাকায় যাচ্ছিল। পথে শহরের নবীনগর এলাকার অস্থায়ী বাস টার্মিনাল থেকে যাত্রী তোলে বাসটি। 

এতে নবীনগর বাস টার্মিনালের কয়েকজন শ্রমিক ওই বাসের চালক ও চালকের সহকারীদের সঙ্গে খারাপ আচরণ করেন এবং একপর্যায়ে হাতাহাতি হয়। সোনার বাংলা সার্ভিসের ওই বাসের মালিক ময়মনসিংহ জেলা মোটরমালিক সমিতির মহাসচিব মাহবুব আলম।

ঘটনাটি ময়মনসিংহের বাসমালিক ও শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ শ্রমিকেরা শেরপুর থেকে ঢাকাগামী বাসগুলো ময়মনসিংহের শম্ভুগঞ্জ সেতু এলাকায় আটকে দেন। পরবর্তী সময়ে গতকাল বুধবার দুপুরে ময়মনসিংহ জেলা মোটরমালিক সমিতির মহাসচিব মাহবুব আলমের একটি বাস ঢাকা থেকে শেরপুর শহরের নবীনগর বাস টার্মিনাল এলাকায় এলে কয়েকজন শ্রমিক নামধারী ব্যক্তি বাসটি আটক করে টার্মিনালের ভেতরে নিয়ে যান। এ সময় তারা ওই বাসের শ্রমিকদের লাঞ্ছিত করেন।

এ অবস্থায় যাত্রী ও যানবাহনের নিরাপত্তার স্বার্থে জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন বুধবার বিকেল থেকে শেরপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। নবীনগর এলাকার শ্রমিক নামধারী ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য সদর থানার পুলিশকে লিখিতভাবে জানানো হয়েছে বলে জানান ছানুয়ার হোসেন।

আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ থাকায় ঢাকা ও ময়মনসিংহগামী যাত্রীরা দুর্ভোগ ও ভোগান্তিতে পড়েছেন। আজ দুপুরে গৌরীপুর পৌর বাস টার্মিনালে অনেক যাত্রীকে অপেক্ষা করতে দেখা যায়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, কতিপয় উচ্ছৃঙ্খল শ্রমিকের ব্যাপারে বাসমালিক সমিতি থেকে একটি অভিযোগ পেয়েছেন। এ ব্যাপারে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। একই সঙ্গে পুনরায় যানবাহন চলাচলের ব্যাপারে আলোচনা অব্যাহত রয়েছে।

 

Share icon