শেরপুরে ভিজিডি'র ৫৬ বস্তা চালসহ দুই অটোরিকশা জব্দ

স্টাফ রিপোর্টার
বুধ, 08.03.2023 - 12:00 PM
Share icon
Image

শেরপুরে অবৈধভাবে পাচারের উদ্দেশ্যে পরিবহন করা অবস্থায় ভিজিডি’র ৫৬ বস্তা চালভর্তি ব্যাটারি চালিত ‍২টি অটোরিকশা আটক করেছে এলাকাবাসী। ৭ মার্চ মঙ্গলবার বিকেলে সদর উপজেলার বলাইরচর ইউনিয়নের কালাম বাজার থেকে এগুলো আটক করা হয়। এ সময় পাচারকারীদের কাউকে আটক করতে পারেনি এলাকাবাসী। 

স্থানীয়রা জানান, মঙ্গলবার বিকেলে ওই চাল গুলো কালো বাজারে বিক্রির উদ্দেশ্যে জেলা শহরের নিচ্ছিলেন পাচার কারিরা। কিন্তু কালাম বাজার এলাকায় আসার পর একটি অটোর চাকায় সমস্যা হলে গাড়ি থামায় তারা। ঠিক এসময় বস্তার গায়ে সরকারি পণ্য লেখা দেখে চিনে ফেলে এলাকাবাসী। এই নিয়ে হৈ চৈ শুরু হলে সটকে পড়ে গাড়ির চালকদ্বয়। পরে এলাকাবাসি গাড়ি দুটি আটক করে উপজেলা প্রশাসন ও পুলিশে খরব দেয়। সন্ধায় শেরপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. উজ্জল হোসেন সহ পুলিশের একটি দল ঘটনাস্থলে আসেন। পরে এলাকাবাসীর উপস্থিতিতে চালগুলো স্থানীয় চেয়ারম্যানের জিম্মায় দেয়া হয় এবং গাড়ি দুটিকে পুলিশের হেফাজতে দেয়া হয়। 

বলাইরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম মনি বলেন, আমার ইউনিয়ন পরিষদে এই ধরনের কাজ কারও করার সুযোগ নেই। তবে কিছু কিছু সুবিধাভুগী আছে যারা চাল উত্তোলনের পরে বাইরে গিয়ে ব্যবসায়ীদের কাছে বিক্রি করে দেন। তারাই এ কাজটি করে থাকতে পারে। তবে ঘটানাটি আমি অবগত হবার সাথে সাথে ঘটনাস্থলে গিয়েছি। এবং শেরপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এর নির্দেশনা মতো চাউল গুলো আমি ইউনিয়ন পরিষদের গুডাউনে সংরক্ষন করেছি। আমরা অটো রিকশার মালিক ও চালকদের খুজে বের করার চেষ্টা করছি। তাদের মাধ্যমেই হয়তো প্রকৃত অপরাধীকে বের করতে পারবো।

শেরপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. উজ্জল হোসেন সাংবাদিকদের বলেন, জব্দ করা চালের বস্তাগুলো চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে এবং গাড়ি গুলোকে থানায় পাঠানো হয়েছে। প্রকৃতপক্ষে চাল গুলো কার তা তদন্ত সাপেক্ষে বের করতে হবে। তদন্ত পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।’

Share icon