প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতার বিরুদ্ধে শেরপুরে মামলা দায়ের

স্টাফ রিপোর্টার
বুধ, 24.05.2023 - 05:06 PM
Share icon
Image

প্রধানমন্ত্রীকে কবরে পাঠানোর হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ সহ ১০/১২ জনকে অজ্ঞাতনামা আসামি করে শেরপুরে মামলা (নং- ,ধারা- ১২০খ, ১২৪ক, ৫০০,৫০৬) দায়ের করা হয়েছে। ২৪ মে বুধবার দুপুরে শেরপুর জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল বাদী হয়ে বিজ্ঞ আদালতে এ মামলা দায়ের করেন।

মামলার বিষয়ে শেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি, জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমান আতিক এমপি বলেন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রকাশ্য সমাবেশে তার এই বক্তব্যে দেশের গণতান্ত্রিক পরিবেশ বিঘ্নিত হয়েছে।

আসন্ন সংসদ নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিবেশ বিঘ্নিত করে গায়ের জোরে জনগনের রায়কে পরাজিত করতে চায় তারা। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই দেশের প্রচলিত আইনে অপরাধীদের বিচার চেয়ে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল আদালতে মামলাটি দায়ের করেছেন। এই ঘটনায় আমরা শেরপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সুষ্ঠু তদন্ত করে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির আশা করছি।

মামলার বাদী আনোয়ারুল হাসান উৎপল বলেন, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি গুরুতর অপরাধের শামিল। আমরা এ বিষয়ে বিচার বিভাগের কাছে সুষ্ঠ বিচার প্রত্যাশা করি।

এসময় উপস্থিত ছিলেন, মামলার বিজ্ঞ পিপি এডভোকেট চন্দন কুমার পালসহ আইনজীবী ও আওয়ামীলীগের নেতাকর্মীরা।

উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ রাজশাহীর পুঠিয়ার শিবপুরের রাজশাহী জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠাবেন বলে বক্তব্য দেন। সেই বক্তব্যকে কেন্দ্র করে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়।

Share icon