শেরপুর প্রেসক্লাবের কমিটি গঠনকল্পে জেলার সাংবাদিকদের সাথে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার
মঙ্গল, 03.09.2024 - 06:49 PM
Share icon
Image

ঐতিহ্যবাহী শেরপুর প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি গঠনকল্পে ক্লাবের সদস্যসহ জেলা ও উপজেলায় কর্মরত নবীন-প্রবীণ সাংবাদিকদের সাথে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৩ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১১টায় জেলা শহরের মাধবপুর উৎসব কমিউনিটি সেন্টারে শেরপুর প্রেসক্লাবের আয়োজনে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও যমুনা টিভির স্টাফ রিপোর্টার আদিল মাহমুদ উজ্জলের স্বাগত বক্তব্য ও সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, মাছরাঙ্গা টিভির শেরপুর প্রতিনিধি ও শেরপুর প্রেসক্লাবের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল হাশিম, আনন্দ টিভির শেরপুর প্রতিনিধি ও শেরপুর প্রেসক্লাবের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মারুফুর রহমান, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক জিএইচ হান্নান, নালিতাবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, সাংবাদিক মোঃ হারুনূর রশীদ, জাহাঙ্গীর আলম তালুকদার, শফিউল আলম লাভলু, মনজুরুল ইসলাম মঞ্জু, জাকীয়া পারভীন প্রমুখ। 

ওই সময় বক্তারা বলেন, সম্প্রতি ছাত্র জনতার গণঅভ্যুত্থানে স্বৈরাচার আওয়ামীলীগ সরকারের পতন ঘটার পর শেরপুরের বিএনপি সমর্থিত কিছু সাংবাদিক মিলে জেলা বিএনপির নাম ভাঙিয়ে  শেরপুর প্রেসক্লাবের নামে একটি কমিটি গঠন করেন। জেলার সকল সাংবাদিকদের অংশগ্রহণের মাধ্যমে একটি গ্রহণযোগ্য কমিটি গঠন করার আশ্বাস দিয়ে সাংবাদিকদের বাড়ি বাড়ি গিয়ে ওই কমিটির সদস্যদের কাছ থেকে স্বাক্ষর নেয়। কমিটি গঠনের একদিন পর ২২ আগস্ট সন্ধ্যায় ওই কমিটির কয়েকজন সাংবাদিক মিলে প্রেসক্লাবের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে ২২ সদস্য বিশিষ্ট শেরপুর প্রেসক্লাবের নামে একটি কার্যনির্বাহী কমিটির ঘোষণা দেন। ওই কমিটির খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ও  বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

অপরদিকে, জেলায় কর্মরত সাংবাদিকদের অবহিত না করে গোপনে কমিটি গঠন করার বিষয় গণমাধ্যম কর্মীরা জানার পর প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও সদস্য সহ জেলায় কর্মরত সাংবাদিকদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা যায়। সাংবাদিকদের মাঝে উঠে নানা ধরনের আলোচনা - সমালোচনা এবং নিন্দার ঝড়। তারা জেলা বিএনপির নেতৃবৃন্দের নাম ভাঙ্গিয়ে কমিটি গঠন করার কথা জানার পর জেলা বিএনপির নেতৃবৃন্দের মাঝে এক বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। পরে জেলা বিএনপি ওই কমিটি সম্পর্কে অবগত নয় বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সভায় উপস্থিত সাংবাদিকরা সকল অনিয়ম দূর করে সাংবাদিকদের কল্যাণে প্রেস ক্লাব কাজ করবে এমন একটি গ্রহণযোগ্য কমিটি গঠন করার অনুরোধ জানান নেতৃবৃন্দদের প্রতি। সাংবাদিক নেতৃবৃন্দরা শীঘ্রই সকলের মতামতের ভিত্তিতে বৈষম্য বিরোধী একটি গ্রহণযোগ্য কমিটি গঠন করা হবে বলে উপস্থিত সাংবাদিকদের আশ্বস্থ করেন। 

সভায় শেরপুর প্রেসক্লাবের সদস্যসহ জেলা এবং উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

​​​​

Share icon