শেরপুর জেলা বিএনপির নেতাদের সাথে ব্যবসায়ীকে জড়িয়ে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার
রবি, 20.10.2024 - 06:16 PM
Share icon
Image

শেরপুর জেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি (শেরপুর-৩ আসন) মাহমুদুল হক রুবেল ও সাধারণ সম্পাদক হযরত আলীর নামের সাথে ব্যবসায়ী জয়নাল আবেদীনকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

২০ অক্টোবর রোববার শেরপুর জেলা শহরের ঢাকলহাটী জেএন্ডএস গ্রুপের প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে দুপুর ১২টায় ব্যবসায়ী জয়নাল আবেদীনের আয়োজনে ওই সংবাদ সম্মেলন হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেএন্ডএস গ্রুপের চেয়ারম্যান ও ধান-চাল ব্যবসায়ী জয়নাল আবেদীন। তিনি বলেন, ঢাকা থেকে প্রকাশিত দৈনিক খবরের কাগজ অনলাইন ও প্রিন্ট পত্রিকায় গত ১৮ অক্টোবর শুক্রবার  “শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদকের দৌরাত্ম্য; চাঁদা না দিলেই করা হচ্ছে হত্যা মামলার আসামি!” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছে। ওই সংবাদের একটি অংশে জেলা বিএনপির নেতাদের বিরুদ্ধে ব্যবসায়ী জয়নাল আবেদীন সেনাপ্রধান ও স্বরাষ্ট্র উপদেষ্টার কাছে চাঁদাবাজির অভিযোগ করে উল্লেখপূর্বক সংবাদ পরিবেশন করা হয়েছে। যা সম্পূর্ণ বানোয়াট, মিথ্যা ও ভিত্তিহীন। খবরের কাগজ অনলাইন ও প্রিন্ট পত্রিকায় প্রকাশিত ওই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

Image

ওই সময় তিনি আরো বলেন, জেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি (শেরপুর-৩ আসন) মাহমুদুল হক রুবেল ও সাধারণ সম্পাদক হযরত আলীর সাথে আমার সুসম্পর্ক এবং সৌহাদ্যপূর্ণ সম্পর্ক রয়েছে এবং তারা বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিশিষ্টজন। কাজেই আমি তাদের বিরুদ্ধে এমন কোন অভিযোগ সেনাপ্রধান ও স্বরাষ্ট্র উপদেষ্টাসহ সরকারের কোন দপ্তর বরাবর এমন মিথ্যা ভিত্তিহীন অভিযোগ করি নাই। 

ওই পত্রিকার নিজস্ব প্রতিবেদককে দিয়ে এমন কুরুচিপূর্ণ সংবাদ পরিবেশন করার পূর্বে তাকে দিয়ে একটি স্বার্থান্বেষী মহল ভিত্তিহীন তথ্য এবং অসত্য তথ্য দিয়ে হীনস্বার্থ চরিতার্র্থ করতেই তার নাম জুড়ে দিয়ে সমাজে তাকে হেয় প্রতিপন্ন করতেই এমন সংবাদ পরিবেশন করা হয়েছে যা সাংবাদিকতা নিয়মনীতির পরিপন্থী। 

অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে শেরপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি এস.এম শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সিনিয়র সহ-সভাপতি মোঃ আবুল হাশিম, সাবেক ভারপ্রাপ্ত প্রাপ্ত সভাপতি জিএম আসফার বাবুল, শেরপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি মারুফুর রহমানসহ জেলার অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Share icon