শেরপুরে বাড়ি বাড়ি চিকিৎসা সেবা দিচ্ছেন মা ও শিশু কল্যাণ কেন্দ্রের স্বাস্থ্যকর্মীরা

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
শনি, 11.07.2020 - 03:32 PM
Share icon
Image

স্টাফ রিপোর্টারঃ শেরপুরে গর্ভবতী মা ও শিশুদের সুবিধার্থে আবারো ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছেন,শেরপুর সদর উপজেলার  পরিবার পরিকল্পনা মেডিক্যাল অফিসার ডা. শারমিন রহমান অমি। এরই অংশ হিসেবে ১১ জুলাই শনিবার দুপুর ১২টায় শেরপুর সদর উপজেলার চরপক্ষিমারী ইউনিয়নে ১০ টি গর্ভবতি মা ও শিশুদের চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এই ইউনিয়নের  শিমুলতলী,আমতলী,কুলুরচর সাতপাকিয়া, পুরার দোকানসহ বিভিন্ন পয়েন্টে স্বাস্থ্য কর্মীদের সাথে নিয়ে বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেন।

সদর উপজেলার পরিবার পরিকল্পনা মেডিক্যাল অফিসার ডা. শারমিন রহমান অমি‘র,নিজস্ব অর্থায়নে গর্ভবতী মা ও শিশুদের পুষ্টিচাহিদা পূরনের লক্ষ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এসময় শিশুদের জন্য সিরাপ এমসি.সিলিন,পেরাসিটামল,হিসটাসিন ও মাদের জন্য বিটামিন বি-কমপ্লেক্স ও আয়রনসহ অন্যান্য সরকারি ঔষধ সামগ্রী দেওয়া হয়।

শেরপুর মা ও শিশু কল্যাণকেন্দ্রর এই কর্মকর্তা জানান, শেরপুর সদর উপজেলার ১৪ টি ইউনিয়নে এই কর্মসূচি অব্যাহত থাকবে। করোনা নামক ভাইরাস যতদিন থাকবে তার এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি সাংবাদিকদের জানান। 

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার আক্রারুজ্জামান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শেখ আব্দুল্লাহ আল সাদী, পরিবার কল্যাণ পরিদর্শিকা জাকিয়া বেগম, পরিবার কল্যাণ সহকারী ১(খ) ইউনিট চরপক্ষিমারী ইউনিয়ন সাবিনা ইয়াসমিনসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীগন।


 

Share icon