শেরপুরে রশিদা বিড়ির ৩২লক্ষ টাকার নকল ব্যান্ডরোল উদ্ধার-আটক ২ 

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
বৃহস্পতি, 30.07.2020 - 02:21 PM
Share icon
Image

স্টাফ রিপোর্টার॥ শেরপুরে ইদ্রিস এন্ড কোং প্রাইভেট লিমিটেড এর মালিকানাধীন জিহান ডেইরী ফার্ম ও রশিদা বিড়ি ফ্যাক্টরীর শ্রীবরদী কারখানার গুদাম থেকে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোল উদ্ধার করা হয়েছে। এসময় দুই কারখানার সহকারী ম্যানেজার শফিউল আলম ও রুবেল শাহরিয়ারকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। 

৩০ জুলাই বুধবার রাত ৯টা থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত এনএসআই’র তত্বাবধানে (জাতীয় নিরাপত্তা গোয়েন্দা) জেলা প্রশাসন, র‌্যাব-১৪ সিপিসি-১ জামালপুর ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে এ অভিযান পরিচালনা করে। 

অভিযানকালে জিহান ডেইরী ফার্মের গুদাম থেকে আড়াই লক্ষ বিড়ির প্যাকেটে ও শ্রীবরদী রশিদা বিড়ি ফ্যাক্টরীর কারখানার গুদাম থেকে দেড় লক্ষ বিড়ির প্যাকেটে লাগানো নকল ব্যান্ডরোল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ৩২ লক্ষ টাকা।

শেরপুর এনএসআই কার্যালয়ের উপ- পরিচালক মােহাম্মদ গােলাম কিবরিয়া বলেন, একটি ব্যান্ডরােলের সরকারি মূল্য ৮ টাকা । বিড়ির মালিক বাজার থেকে ৫০ পয়সা দিয়ে পুরাতন ব্যান্ডরােল কিনে ওইসব ব্যান্ডরােল বিড়িতে লাগিয়ে প্রতিদিন বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দিচ্ছিলেন । 

র‍্যাব-১৪ সিপিসি-১ জামালপুর এর কোম্পানী কমান্ডার এম এম সবুজ রানা জানান, রশিদা বিড়ি কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে পান - সিগারেটের দোকান থেকে পুরাতন বিড়ির ব্যান্ডরােল কিনে নতুন বিড়ির প্যাকেটে লাগিয়ে সরকারের মােটা অঙ্কের টাকা ফাঁকি দিয়ে আসছিল। এ ঘটনায় শেরপুর সদর থানায় ও শ্রীবরদী থানায় বিশেষ ক্ষমতা আইনে পৃথক দুইটি মামলা হয়েছে।

অভিযানকালে এনএসআই জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ গোলাম কিবরিয়া, শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফিরোজ আল মামুন, র‍্যাব-১৪ সিপিসি-১ জামালপুর এর কোম্পানী কমান্ডার এম এম সবুজ রানা, শ্রীবরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার সহকারী কমিশনার (ভূমি) মঞ্জুর আহসান ও প্রিন্ট-ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। 

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মােহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, রশিদা বিড়ি ফ্যাক্টরির লছমনপুর গুদাম থেকে ব্যবহৃত ব্যান্ডরােল উদ্ধারের ঘটনায় র্যাবের এসআই নয়ন পাটোয়ারী বাদী হয়ে অতিরিক্ত ম্যানেজার শফিউল আলমকে স্বনামেসহ আরও অজ্ঞাতনামা ২/৩ জনকে আসামি করে একটি অভিযােগ দায়ের করেছেন ।

 এ মামলায় গ্রেফতারকৃত আসামিদের আদালতে সােপর্দ করার পর  জামিন নামঞ্জুর করে বিজ্ঞ আদালত আসামিদের জেলহাজতে প্রেরনের নির্দেশ দেন। 

 

Share icon