শেরপুরে আইনজীবির উপর হামলা ও বাড়ি ভাঙচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
রবি, 23.08.2020 - 07:35 PM
Share icon
Image

স্টাফ রিপোর্টারঃ শেরপুরে আইনজীবি এরশাদ আলী লিটনের উপর হামলা, বাড়ি ভাঙচুর ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২৩ আগষ্ট রবিবার মাধবপুরস্থ শেরপুর প্রেস ক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলনটি করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এড. লিটন বলেন, শেরপুর আদালতে বিচারাধীন জি.আর ৩২৮/২০২০ মামলায় বাদীপক্ষকে আইনগত সহায়তা প্রদান করলে মামলার আসামীপক্ষ সদর উপজেলার হেরুয়া তালুকপাড়া মহল্লার খাঁ-গোষ্ঠীর লোকজন সংঘবদ্ধ হয়ে মামলা পরিচালনা না করার স্বর্তে আমাকে হুমকি দেয়। 

এরই ধারাবাহিকতায় গত ১৬/৮/২০ তারিখে আমাকে রাস্তায় একা পেয়ে আক্রমন করলে আমি বিজ্ঞ আদালতে জিআর ৫৮২/২০ একটি মামলা দায়ের করি। এরপর মামলার বিষয়ে খাঁ গোষ্ঠীর লোকজন অবগত হলে তারা আমার বাড়িতে ভাঙচুর করে এবং অবৈধ অস্ত্রের মহড়া করে আমার ব্যবহৃত মোটরসাইকেল ও পালিত গরু জবাই করে ভূরিভোজ করে। স্থানীয় খাঁ গোষ্ঠীর বিশাল চক্রের কাছে পুরো এলাকা জিম্মি। আজ সংবাদ সম্মেলনে ২০ পরিবারের নির্যাতিত সদস্যরা উপস্থিত আছেন। যাদের কারও হাত, দাঁত, আঙ্গুল,পাঁ এর অঙ্গহানি করে দিয়েছে ওই খাঁ গোষ্ঠীর সন্ত্রাসীরা। 

সংবাদ সম্মেলনে এড. লিটন আরও অভিযোগ করে বলেন, খাঁ গোষ্ঠীর সকল অপকর্মের হোতা এসিল্যান্ড নাহিদ হাসান খান। যিনি বর্তমানে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় কর্মরত আছেন। যুদ্ধাপরাধী জামায়াতে ইসলামী বাংলাদেশের তৎকালীন কামরুজ্জামান এর ফাঁসির পর সারাদেশে কোথাও গায়েবি জানাজা না হলেও এসিল্যান্ড নাহিদ হাসান খান এর তত্ত্বাবধানে তাহার পিতা নাসির খান ও চাচা সুলতান খানের নেতৃত্বে এলাকায় প্রকাশ্যে গায়েবী জানাযা অনুষ্ঠিত হয়। এই খাঁ গোষ্ঠীর সদস্যরা জামায়াতের সক্রিয় কর্মী। 

খাঁ-গোষ্ঠীর অনৈতিক কার্যকলাপে ও বেআইনি হুমকিতে আমি ও আমার পরিবারসহ গ্রামের নিরীহ মানুষ জন নিরাপত্তা হীনতায় ভুগছি। পরিশেষে আইনের সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ভুক্তভোগী এডভোকেট লিটন যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

এ বিষয়ে এসিল্যান্ড নাহিদ হাসান খানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি এ বিষয়ের সাথে সম্পৃক্ত নই।

 

Share icon