শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্যে কাজ করছে শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতি

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
বুধ, 26.08.2020 - 11:50 PM
Share icon
Image

নিজস্ব সংবাদদাতাঃ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন   বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) এর নির্দেশনা অনুযায়ী শতভাগ বিদ্যুতায়ন করতে নিরলস ভাবে রাতদিন কাজ চালিয়ে যাচ্ছেন শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতি।

পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ আলী হোসেন এবং তাকে সহযোগিতা করছেন নির্বাহী প্রকৌশলী মোঃ শেখ আহমেদ, ডিজিএম মোঃ আকবর আলী, সহকারী প্রকৌশলী মোঃ তৌফিক খান,  এজিএম (এমএস) আশরাফ উদ্দিন, এজিএম (ইএনসি)  মোঃ গিয়াস উদ্দিন, জুনিয়র ইঞ্জিনিয়ার নাজমুল ইসলাম, জুনিয়র ইঞ্জিনিয়ার আবু তাহের এবং শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির ঠিকাদারগন। 

শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ আলী হোসেন বলেন এখনো যারা বিদ্যুৎ সংযোগ পাননি তাদেরকে নিকটস্ত পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করে বিদ্যুৎ সংযোগ এর জন্য আবেদন করতে অনুরোধ জানিয়ে শেরপুর জেলার শেরপুর সদর, শ্রীবরদী, নকলা, নালিতাবাড়ী ও ঝিনাইগাতী উপজেলায় ব্যপক মাইকিং করেছে শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতি।

শোকের মাস আগস্ট মাসের প্রথম হতেই শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির আওতাভূক্ত সকল উপজেলা এবং তুলসীরচর ও লখখীরচর এলাকায় বিদ্যুত সংযোগ  গ্রহনের জন্য ব্যপক  মাইকিং করা হয়।

শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির  জেনারেল ম্যানেজার প্রকোশলী মোঃ আলী হোসেন বলেন, মাননীয়  "প্রধানমন্ত্রী  শেখ হাসিনার কালজয়ী উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ " কর্মসূচির আওতায় শেরপুর জেলার শেরপুর সদর, নকলা, নালিতাবাড়ী, ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলা সমূহকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে।

ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী নকলা ও ঝিনাইগাতী উপজেলার শতভাগ বিদ্যুতায়ন ভিডিও কনফারেন্স এর মাধ্যমে শুভ উদ্বোধন ঘোষণা করেছেন। তবে নতুন গড়ে উঠা বাড়িসহ এখনো যারা বিদ্যুৎ সংযোগ পাননি তাদেরকে অফিসে যোগাযোগ করার জন্য মাইকিং চলমান আছে।

একই সঙ্গে এর আগে আবেদন করে বিদ্যুৎ সংযোগ পাননি এরকম কেউ থাকলে তাদেরকেও যোগাযোগ করতে  আহবান জানানো হয়েছে।

শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার  আরও বলেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর মাননীয়  চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) স্যার এর নির্দেশনার প্রেক্ষিতে সমিতির স্ক্রল বোর্ডে,  স্থানীয় ডিশ চ্যানেলে এ বিষয়ে  প্রচার করা হচ্ছে ।

এছাড়া এবিষয়ে চেয়ারম্যান স্যার প্রদত্ত নমুনা মোতাবেক  ১,২৫,০০০টি লিফলেট মদজিদে ও হাটবাজারে বিতরন করা হয় এবং হাটবাজার ও দৃশ্যমান স্থানে ব্যানার স্থাপন করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং সমিতির পেজে প্রচার করা হয়েছে এবং অন লাইনে গণশুনানি করে গ্রাহকদের নানাভাবে সচেতন করার চেষ্ঠা করা হচ্ছে। বিশেষ করে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা কেউ দুর্নীতি করবে না, তাঁদের নামে কেউ দুর্নীতি করলে গ্রাহকেরা সঙ্গে সঙ্গে প্রতিরোধ করবে।

এ ছাড়া দূর্ঘটনা যাতে না হয়, এর জন্য গ্রাহকদের করণীয়, সঠিক মানের গ্রাউন্ডিং রড ব্যবহার, নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ, রাইট-অবওয়ে করণে সহযোগিতা করা, অবৈধ বিদ্যুৎ ব্যবহার রোধ ও পার্শ্বসংযোগ পরিহার করণ ইত্যাদি বিষয়ে গ্রাহকদেরকে সচেতন করা হয়।  

১৫ই আগস্ট এই সুখের মাসে শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ আলী হোসেন উন্নত মানের মুজিব গেট করেছেন এবং পল্লী বিদ্যুৎ সমিতির দু'তলাতে একটি মুজিব কর্নার করেছেন। মুজিব কর্নারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনেক ছবি আছে।

শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির  জেনারেল ম্যানেজার  সমিতির সবাইকে সাথে নিয়ে রাতদিন  ২৪ঘন্টা কাজ করে যাচ্ছেন।
 

তিনি আরোও বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী "শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ" এই শ্লোগানকে সামনে রেখে কাজ করে যাবো ইনশাল্লাহ। 

তিনি  ১৫ আগস্ট  নিহত সকল শহীদদের প্রতি শ্রদ্ধা এবং তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা  করেছেন।

 

Share icon