শেরপুর ঝিনাইগাতী সাব-রেজিস্টার ও ভূমি অফিস পানিতে থৈথৈ-ভোগান্তিতে সেবাগ্রহীতারা

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
বুধ, 30.09.2020 - 01:41 PM
Share icon
Image

স্টাফ রিপোর্টারঃ শেরপুরের ঝিনাইগাতী উপজেলা সাব-রেজিস্ট্রার ও নলকূড়া ভূমি অফিস গত ২ মাস যাবত পানিতে থৈথৈ । দু’টি অফিসই উপজেলা পরিষদের সামনেই পাশাপাশি অবস্থিত। এতে ভোগান্তিতে পড়েছেন সেবা নিতে আসা নারী-পুরুষরা।

জানা যায়, প্রতি বছর সামান্য বৃষ্টি হলেই অফিস দু’টির চত্ত্বরসহ এর আশপাশ ডুবে যায়। অফিসে আসা-যাওয়ার রাস্তায় থাকে হঁাটু পানি। বছর বছর এই ভোগান্তি বাড়ছেই।

তবে এবার অতি বৃষ্টির ফলে গত ২ মাস ধরে সরকারি এই অফিস দু’টির পানি সরছেই না। হঁাটু-কোমর পানি মারিয়ে অফিসে আসা-যাওয়া করছেন কর্মকর্তা-কর্মচারী ও সেবাগ্রহীতারা।

অফিস সূত্র জানায়, যে কোন সময় পানি উঠতে পারে অফিস ভবনে। আর অফিস ভবনে পানি ঢুকলে নষ্ট হবে সরকারের গুরুত্বপূর্ণ দলিল ও কাগজপত্র।

ঝিনাইগাতী সাব-রেজিস্ট্রার অফিসের দলিল লেখক সমিতির সভাপতি গোলাম মনছুর আহাম্মেদ বলেন, এই অফিসটি প্রতি বছর সরকারকে কোটি টাকা রাজস্ব দিলেও কারও নজর নেই। পানির মধ্যে দিয়ে হেঁটে হেঁটে অফিসে আসতে হয়।

দুভোর্গের কথা স্বীকার করে দায়িত্বরত সাবরেজিস্ট্রার জুয়েল মিয়া জানান, ভোগান্তি কমাতে সংশ্লিষ্ট দপ্তর বারবার অভিযোগ করা হয়েছে।

এ ব্যাপারে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ জানান, ভূমি অফিসটি দ্রুতই স্থানান্তর করা হবে। আর সাবরেজিস্ট্রার অফিস সংলগ্ন নতুন উপজেলা কমপ্লেক্স ভবন করা হবে। নতুন উপজেলা কমপ্লেক্স করার সময় সাবরেজিস্ট্রার অফিসের পানি নিস্কাশনের ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে।

Share icon