শেরপুরে করোনা পরিস্থিতিতে ফাতেমা রাণীর তীর্থ উৎসব শেষ হবে ৬ ঘন্টায়

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
মঙ্গল, 20.10.2020 - 11:25 PM
Share icon
Image

সঞ্জীব চন্দ বিল্টু : এবার শেরপুর জেলার নাতিলাবাড়ী উপজেলার বারমারী গ্রামে খ্রিষ্টান পল্লীতে ২দিন ব্যাপী "মা ফাতেমা রাণীর তীর্থ উৎসবে" করোনার জন্য ৬ ঘন্টা প্রার্থনা করা হবে।

প্রতি বছর অক্টোবর মাসের শেষ বৃহস্পতিবার ও শুক্রবার দু’দিনব্যাপী তীর্থ উৎসব পালিত হয়। এবারের মহামারী করোনা ভাইরাসের কারনে সংক্ষিপ্ত করে স্বাস্থ্যবিধি মেনে মাত্র ৬ ঘন্টা অনুষ্ঠান পরিচালনা করার সিন্ধান্ত হয়েছে বলে তীর্থ উদযাপন কমিটিরি কো-অর্ডিনেটর রেভারেন্ট ফাদার মনিন্দ্র মাইকেল চিরান জানিয়েছেন। সে অনুযায়ী আগামী ৩০ অক্টোবর শুক্রবার থেকে তীর্থ উৎসব পালিত হবে।

এ উপলক্ষে ১৯ অক্টোবর সোমবার রাতে নিরাপত্তা কমিটির সমন্বয়কারী রেভারেন্ট ফাদার ফিডেলিস নেংমিঞ্জার সভাপতিত্বে এক নিরাপত্তা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র অতিরিক্ত পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা গোয়েন্দা কর্মকর্তা মোহাম্মদ আবুল বাশার। অন্যান্যর মাঝে উপস্থিত ছিলেন নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল, ট্রাইবাল চেয়ারম্যান লুইস নেংমিঞ্জা, নয়াবিল ইউপি চেয়ারম্যান ইউনুছ আলী দেওয়ান, জনমাংসাং, জমশেদ আলী ও মশিউর রহমান প্রমুখ।

ওইসময় জানানো হয়, আগামী ৩০ অক্টোবর শুক্রবার সকাল সাড়ে ৯ টায় আলোক শোভাযাত্রা, সাড়ে ১১টায় খ্রিস্টযাগ, বেলা ২টায় ব্যক্তিগত প্রার্থনা ও বেলা ৩টায় শেষ আর্শ্বিদ অনুষ্ঠিত হবে।

এ অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকল তীর্থ যাত্রীদের করোনা সচেতনতায় স্বাস্থ্যবিধি মানা এবং মাস্ক পরিধান করা বাধ্যতামূলক করা হয়েছে।

প্রতি বছর মা ফাতেমা রাণীর তীর্থ উৎসবে প্রায় ৫০ হাজার ক্যাথলিক খ্রিষ্টান দেশ-বিদেশ থেকে এসে এই উৎসবে অংশ নিয়ে প্রার্থনা করেন।

​​​

Share icon