শেরপুর নালিতাবাড়ীতে অবৈধ বালু উত্তোলনকারীদের হামলায় আহত এক যুবক

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
বৃহস্পতি, 29.10.2020 - 09:34 PM
Share icon
Image

নালিতাবাড়ী শেরপুর প্রতিনিধি: বেপরোয়া হয়ে ওঠেছে অবৈধ বালু উত্তোলনকারীরা। শেরপুরের নালিতাবাড়ী জামিরাকান্দা রাবারড্যাম প্রকল্প সংলগ্ন উজানে ৫/৭টি শ্যালোচালিত ড্রেজার মেশিন বসিয়ে ভোগাই নদী থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে একটি চক্র।

স্থানীয়রা জানায়, সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আঁধারে এই চক্রটি বালু উত্তোলন করছে দেদারছে। এতে গোবিন্দনগর এলাকার এক কিলোমিটার নদী তীর. ভেড়িবাঁধ. ঘরবাড়ি ও মসজিদ বিলীন হয়ে যাচ্ছে নদী গর্বে। শুরু থেকেই বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে গোবিন্দনগর গ্রামের অধিবাসীরা। তবুও থেমে নেই অবৈধ বালু উত্তোলনকারী ব্যক্তিরা।

গত ২৭ অক্টোবর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি গণ অভিযোগ দায়ের করেন স্থানীয়রা। সেই অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম ওই দিন মঙ্গলবার বিকেলেই রাবারড্যাম এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় একটি ড্রেজার অকার্যকর করে নির্বাহী কর্মকর্তা উত্তোলিত বালু জব্দ করেন। নির্বাহী কর্মকর্তার এই অভিযানে সহযোগিতা করেন গোবিন্দনগর গ্রামের পঙ্গু চাঁন মিয়ার পুত্র শওকত আলী(৩৬)।

এতে শওকত আলীর প্রতি ক্ষিপ্ত হয় অবৈধ বালূ উত্তোলনকারী চক্র। বুধবার বিকেলে শওকত রাবারড্যাম বাজার থেকে বাড়ি ফেরার পথে রাস্তায় ওৎ পেতে থাকে বালূ উত্তোলনকারীরা। নদীর পাড় দিয়ে আসার সময় হঠাৎ ৪ জন বালূ উত্তোলনকারী তাকে হামলা করে নদীতে ফেলে দিয়ে ব্যাপক মারধোর করে।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পুলিশ পাহাড়ায় নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম হাসপাতালে শওকতের চিকিৎসার খোঁজ খবর নিয়ে মামলা করার পরামর্শ দেন। 

Share icon