মহানবী (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ইমামবাড়ী হাফেজিয়া মাদ্রাসা ও এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন 

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
সোম, 02.11.2020 - 05:10 PM
Share icon
Image

স্টাফ রিপোর্টারঃ মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)- কে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টের কুরুচিপূর্ণ বক্তব্য ম্যাগাজিনে ব্যঙ্গচিত্র প্রকাশ ও মুসলমানদের ওপর হামলার প্রতিবাদে শেরপুরের ইমামবাড়ী রিয়াজুল জান্নাত নূরানীয়া হাফেজিয়া মাদরাসা এতিমখানা ও এলাকাবাসীর আয়োজনে এক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ২ নভেম্বর সোমবার দুপুরে যোহরের নামাজ আদায় করে ইমামবাড়ী বাজার সংলগ্ন এলাকায় ওই বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেন মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থী ও এলাকাবাসী। 

সমাবেশে কয়েকশত মাদ্রাসার শিক্ষার্থী ও এলাকার বিপুল সংখ্যক জনতা ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ করে।

বিক্ষোভ সমাবেশে বক্তারা ফ্রান্সের সকল পণ্য বয়কটের আহবান করেন এবং মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় ফ্রান্স সরকারের প্রতি তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। পাশাপাশি মুসলমানদের উপর হামলা ও নিপিড়নেরও তীব্র নিন্দাও জানান। তারা আরো বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ফ্রান্স মহানবী (স:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে যে ধৃষ্টতা দেখিয়াছে তা বিশ্বের দুই’শ কোটি মুসলমানের হৃদয়ে চরম আঘাত করেছে এবং ক্ষোভের সৃষ্টি হয়েছে। এই অসভ্য কর্মকান্ড বন্ধ করতে হবে এবং অবিলম্বে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোকে ক্ষমা চাইতে হবে অন্যথায় বিশ্বব্যাপী ফ্রান্স ও ম্যাক্রো সরকারকে মুসলিম দেশের শাসকদের বয়কট করার আহ্বান জানানো হয়।

ইমামবাড়ী রিয়াজুল জান্নাত নূরানী হাফেজিয়া মাদ্রাসার মহাতামিম কারী মোঃ শামসুল হক এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মহাসচিব মাওলানা মোঃ সাইদুর ইসলাম, মাওলানা মোঃ ফারুক আহম্মেদ, মাওলানা মোঃ মনিরুজ্জামান, মাওলানা মোঃ ইব্রাহীম হোসেন, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা মোঃ রেজাউল করিম, মাওলানা রহুল আমীন, হাফেজ মোঃ শহিদুল ইসলাম, প্রমুখ। 

বিক্ষোভ ও মানববন্ধনে একাত্বতা প্রকাশ করে আজম আলী খান দারুল কোরআন হোসাইনিয়া মাদ্রাসা, হাওরা হোসেনপুর নূরানী হাফেজিয়া মাদ্রাসা, হাওরা আমতলা জামালুল কোরআন নূরানী হাফেজিয়া মাদ্রাসা, মারকাজুত তাকওয়া মহিলা মাদ্রাসা বিক্ষোভ ও মানববন্ধনে অংশগ্রহন করেন।
 
 

Share icon