শেরপুরের নালিতাবাড়ীতে জমি বেদখলের চেষ্টা ও লুটপাটের অভিযোগ

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
শুক্র, 05.02.2021 - 05:04 PM
Share icon
Image

শেরপুর প্রতিনিধিঃ শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার সীমান্তঘেষা রামচন্দ্রকুড়া মন্ডলিয়া পাড়া ইউনিয়নের তন্তর গ্রামের মৃত হাতেম আলীর মেয়ে রোজি সিদ্দিকীর ৮৫ শতাংশ জমি তার দুই ভাইসহ অপরাপর সহযোগিদের বিরুদ্ধে জমি বেদখলের চেষ্টা এবং বশত ঘরের মালামাল লুটপাটের অভিযোগ উঠেছে।

 অভিযোগ সূত্রে জানা গেছে, নালিতাবাড়ী উপজেলার তন্তর গ্রামের মৃত হাতেম আলীর দুই ছেলে মোঃ রফিকুল ইসলাম (৫৬) ও অপর ছেলে তোলা মিয়া (৪৮) এর কাছ থেকে সহোদর বোন রোজি সিদ্দিকী বিগত ২০১১ সালের ১৮ অক্টোবর ৮৫ শতাংশ জমি ৮ লাখ ৩০ হাজার টাকায় ক্রয় করেন।

জমি ক্রয়ের পর রোজি সিদ্দিকী স্বামী এবং সন্তান নিয়ে ঢাকায় অবস্থান করার সময় ২০২০ সালের ২৪ নভেম্বর জমিদাতা তার দুই ভাই মোঃ রফিকুল ইসলাম ও তোলা মিয়া সহ অপরাপর সহযোগিরা রোজি সিদ্দিকীর ওই জমি আত্মসাতের চেষ্টা এবং বশত ঘরের মালামাল লুটপাট করেন বলে অভিযোগ রয়েছে।

এসব করেও ক্ষান্ত থাকেনি ওই দুই ভাই তারা রোজি সিদ্দিকী ও তার সন্তানকে প্রাণ নাশের হুমকি দেন। এঘটনায় রোজি সিদ্দিকী নালিতাবাড়ী থানায় ওই দুই ভাইসহ অপরাপরদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন এবং পরে আদালতে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বলে তিনি এ প্রতিনিধিকে জানান। 

এমন অভিযোগের ভিত্তিতে ২ ফেব্রুয়ারি মঙ্গলবার একদল সংবাদকর্মী নালিতাবাড়ী উপজেলার তন্তর গ্রামে দুপুরে সরেজমিনে পরিদর্শন করতে গেলে ওই দুই ভাই মোঃ রফিকুল ইসলাম ও মোঃ তোলা মিয়া সংবাদ কর্মীদের উপস্থিতি টের পেয়ে এলাকা থেকে সটকে পড়েন। 

পরে তার ভাই রফিকুল ইসলাম অজ্ঞাত মোবাইল ফোন নাম্বার থেকে রোজি সিদ্দিকীকে প্রাণনাশের হুমকি সহ বিভিন্ন হুমকি দেন বলে এমনটাই অভিযোগ করেন রোজি সিদ্দিকী।  

এব্যাপারে রোজি সিদ্দিকীসহ তার পরিবারের নিরাপত্তা ও জমি আত্মসাত এবং ঘরের মালামাল লুটপাটের বিষয়টি স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। 

 

Share icon