শেরপুরে ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
শনি, 06.02.2021 - 12:44 PM
Share icon
Image

শেরপুর (নকলা) প্রতিনিধিঃ 'খোলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল’-এ শ্লোগানে শেরপুর জেলার নকলা উপজেলায় মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (৫ ফেব্রুয়ারী) রাতে নকলা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের প্রাঙ্গনে এ টুর্নামেন্টের ফাইনাল খেলার আয়োজন করা হয়।

উপজেলার উত্তর নকলা (ডাকাতিয়াকান্দা) গ্রামের ডি.কে স্পোর্টিং ক্লাবের উদ্যোগে ও আয়োজনে এ ব্যাডমিন্টন টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এ ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নকলা ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান সুজা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেরপুর জেলা শাখার সাবেক সদস্য, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক, স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত নকলা’র সভাপতি অধ্যাপক মো. মাহ্বুবুর রহমান বিদ্যুৎ, অঙ্কুর বিদ্যাপীঠের প্রতিষ্ঠাতা পরিচালক সমাজসেবক মো. আক্তারুজ্জামান মাস্টার, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মোবারক হোসেন, যুবনেতা সমাজসেবক মো. মুরাদুজ্জামান মাসুম, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি তরুণ সমাজসেবক আব্দুর রহিম মোস্তফা প্রমুখ।

দ্বৈত ব্যাডমিন্টন টুর্নামেন্টের এ ফাইনাল খেলায় ডি.কে স্পোর্টি ক্লাবের পক্ষে রসুল সামদানি আজাদ তানাকা, সৌরভ, ফেরুষা একাদশের পক্ষে স্বাধীন ও স্বপন প্রতিযোগিতা করেন। এতে রসুল সামদানি আজাদ তানাকা ও সৌরভের জুটি ২-০ সেটে বিজয়ী হয়ে স্বাধীন ও স্বপনের জুটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। ফলে ডি.কে স্পোর্টি ক্লাব চ্যাম্পিয়ন ও ফেরুষা একাদশ রানার্সআপ হয়। খেলা শেষে অতিথিবৃন্দরা বিজয়ীদের হাতে পুরষ্কার তুলেদেন।

এসময় বঙ্গবন্ধু পরিষদ ঢাকা মহানগর শাখার সম্মানিত সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা তৌহিদুর রহমান ডালিম, সাবেক ছাত্রলীগ নেতা ক্রীড়া সংগঠক ও নকলা ক্রিকেট ক্লাবের সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান ফারুক, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক অরেফিন রাফি, নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি নাহিদুল ইসলাম রিজন, সাবেক ছাত্রলীগ নেতা তুলা উন্নয়ন বোর্ডের অডিট সহকারী একেএম মিজানুর রহমান মামুন, উপজেলা ভারপ্রাপ্ত পরিসংখ্যান অফিসার ও আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স এ্যসোসিয়েশনের যুগ্ম সাধারন সম্পাদক তাজকেরাতুল আল মেহেদী কাঞ্চন, বডারগার্ড বাংলাদেশ-এর অবসরপ্রাপ্ত সদস্য মো. ছায়েদুল ইসলামসহ স্থানীয় ক্রীড়ামোদী অগণিত জনগন ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে আয়োজিত এ ব্যাডমিন্টন টুর্নামেন্টের শুরু থেকে উপজেলার ১২টি দল প্রতিযোগিতা করে। নক আউট পদ্ধতির এ খেলায় প্রথম রাউন্ড, দ্বিতীয় রাউন্ড ও সেমি ফাইনাল খেলায় বিজয়ী হয়ে ডি.কে স্পোর্টি ক্লাব ও ফেরুষা একাদশ এ ফাইনাল খেলায় অবতীর্ন হয়।

এ ফাইনাল খেলাটি পরিচালনা করেন গৌড়দ্বার বি.এল উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মো. জাহাঙ্গীর হোসেন।

Share icon