শেরপুর প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা-২০২১ অনুষ্ঠিত

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
শনি, 06.02.2021 - 06:23 PM
Share icon
Image

স্টাফ রিপোর্টারঃ শেরপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা-২০২১ অনুষ্ঠিত হয়েছে। সভার শুরুতেই কোরআন তেলাওয়াত এবং প্রেসক্লাব সদস্য ও দেশের সার্বিক মঙ্গল কামনা করে অনুষ্ঠান শুরু করা হয়। ৬ ফেব্রুয়ারি শনিবার সকাল ১১টায় শেরপুর জেলা শহরের মাধবপুরে উৎসব কমিউনিটি সেন্টার মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।   

প্রেসক্লাব সভাপতি মোঃ শরিফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ মেরাজ উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ও শেরপুর প্রেসক্লাব এর আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম। 

এসময় প্রধান অতিথির বক্তব্যে হুইপ আতিক বলেন, আমাদের প্রেসক্লাব মুক্তবুদ্ধি, গণতন্ত্র, মননশীলতা, সৃজনশীলতা চর্চার এক ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। আমাদের সবার আন্তরিক সমর্থন ও প্রচেষ্টায় শেরপুর প্রেসক্লাব দিনে দিনে সমৃদ্ধ প্রতিষ্ঠানে পরিণত হচ্ছে। সময়ের সঙ্গে বেড়ে চলেছে এই প্রতিষ্ঠানের কর্মপরিধি এবং গুরুত্ব। শেরপুর প্রেসক্লাবকে আধুনিকমানের প্রতিষ্ঠানে পরিণত করার স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষে এরইমধ্যে আমরা প্রাথমিক কিছু কাজ সম্পন্ন করেছি। সদস্যদের প্রত্যাশার সঙ্গে সঙ্গতি রেখে অনেক সীমাবদ্ধতা সত্বেও সাধ্য অনুযায়ী অব্যাহত রয়েছে ক্লাবের উন্নয়ন ও অবকাঠামোগত সুযোগ-সুবিধা । 

তিনি আরো বলেন, ক্লাব সদস্যদের সেবাবৃদ্ধির পাশাপাশি সাংবাদিকতা পেশার মান উন্নয়ন, পেশার মর্যাদা সমুন্নত রাখা ও সুস্থ সাংবাদিকতার বিষয়টি সমান গুরুত্ব দেয়া হচ্ছে। এজন্য সার্বিক পদক্ষেপ নেয়া হয়েছে। 

Image

এছাড়াও শেরপুর প্রেসক্লাব সভাপতি মোঃ শরিফুর রহমান বলেন, গত দুই বছর আমি নিষ্ঠার সঙ্গে সভাপতির দায়িত্ব পালন করেছি। আপনাদের দোয়া ও সহযোগিতায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে আল্লাহ্ রহমতে বেঁচে এসেছি। পুনরায় আমাকে শেরপুর প্রেসক্লাব সভাপতি নির্বাচিত করায় আপনাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিগত বছরে দায়িত্ব পালনকালে যদি আমার কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে সেটা অনিচ্ছাকৃত। আর তা আপনারা নিজ গুণে ক্ষমা করবেন।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শেরপুর প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি জিএম আজফার বাবুল, সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম, সাবেক সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, যুগ্ম সাধারণ সম্পাদক রেদওয়ানুল হক আবীর, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, নির্বাহী সদস্য সুব্রত কুমার দে ভানু, দেবাশীষ ভট্টাচার্য, নালিতাবাড়ী প্রেসক্লাব সভাপতি এমএ হাকাম হীরা। 

এছাড়াও অন্যান্যদের মধ্যে শেরপুর প্রেসক্লাব সহ-সাংগঠনিক সম্পাদক জিএইচ হান্নান, দপ্তর সম্পাদক আছাদুজ্জামান মোরাদ, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মহিউদ্দিন সোহেল, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মোঃ মারুফুর রহমান ফকির, প্রচার সম্পাদক মোঃ সোহেল রানা, নির্বাহী সদস্য মোঃ আলমগীর হোসেন, আলমগীর কিবরিয়া কামরুল, সিনিয়র সাংবাদিক সঞ্জিব চন্দ্র বিল্টু, দেবাশীষ সাহা রায়, মাসুদ হাসান বাদল, আব্দুর রফিক মজিদসহ জেলা ও উপজেলা সদস্যগণ উপস্থিত ছিলেন। 

সভায় সর্বসম্মতিক্রমে শেরপুর প্রেসক্লাব সভাপতি মোঃ শরিফুর রহমান, সিনিয়র সহ-সভাপতি জিএম আজফার বাবুল (তৃতীয়বার), সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত তাদের পদে পুনর্বহাল এর সিদ্ধান্ত কন্ঠ ভোটের মাধ্যমে গৃহীত হয়।

আগামী ২৭ ফেব্রুয়ারি শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে শুধুমাত্র শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদে ভোটগ্রহণ চলবে।

পরে সভায় ৭ সদস্য বিশিষ্ট নির্বাচন উপ-কমিটি গঠন করা হয়।  

Share icon