শেরপুরে কর্মরত সাংবাদিকদের নিয়ে বুনিয়াদি প্রশিক্ষণ শুরু

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
মঙ্গল, 16.02.2021 - 02:36 AM
Share icon
Image

শেরপুর প্রতিনিধিঃ শেরপুর জেলার নালিতাবাড়ী, শ্রীবরদী, নকলা ও ঝিনাইগাতী উপজেলায় কর্মরত সাংবাদিকদের নিয়ে তিনদিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে। ১৫ ফেব্রুয়ারি সোমবার সকাল সাড়ে ৯টা থেকে জেলা প্রশাসক কার্যালয়ের তুলশীমালা ট্রেনিং কাম কম্পিউটার ল্যাবে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) আয়োজনে এ প্রশিক্ষণ শুরু হয়।

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগ সহযোগী অধ্যাপক ড. শেখ শফিউল ইসলাম, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ শরিফুর রহমান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মেরাজ উদ্দিন। 

প্রধান অতিথির বক্তব্যে ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগ সহযোগী অধ্যাপক ড. শেখ শফিউল ইসলাম বলেন, সত্যিকার তথ্য তুলে ধরতে পারার জন্য এ প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ। সাংবাদিকতার মৌলিক দিক গুলো যদি জানা থাকে তাহলে সাংবাদিকরা জাতির কাছে সুন্দরভাবে তথ্য উপাত্ত উপস্থাপন করতে পারবে।

প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, এ ধরনের প্রশিক্ষণ প্রশিক্ষণার্থীদের জীবনে মাইলফলক হয়ে থাকবে। এর মাধ্যমে আগামী দিনের জন্য নিজেদের তৈরি করার সুযোগ পাবে তারা।
তিনদিনব্যাপী এ প্রশিক্ষণের সমন্বয়কারীর দায়িত্ব পালন করছেন পিআইবির প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলম। প্রথমদিন সাংবাদিকতার কলাকৌশলের ওপর প্রশিক্ষণ দেন ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগ সহযোগী অধ্যাপক ড. শেখ শফিউল ইসলাম।

শেরপুর জেলার নালিতাবাড়ী, শ্রীবরদী, নকলা ও ঝিনাইগাতী উপজেলার কর্মরত বিভিন্ন সংবাদ মাধ্যমের ৩৫জন সাংবাদিক এ প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিয়েছেন।
 

Share icon