শেরপুরের মেয়ে আঁখি মেডিকেল ভর্তি পরীক্ষায় ৯ম স্থানে

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
সোম, 12.04.2021 - 04:13 PM
Share icon
Image

স্টাফ রিপোর্টার : শেরপুর সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের কানাশাখোলা নামাপাড়া গ্রামের সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার আলকাছ আলী ও গৃহীনি তাজমুন নাহারের প্রথম কন্যা সুমাইয়া সুলতানা আঁখি ২০২১ সালের মেডিকেলে (এমবিবিএস) ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় ৯ম স্থান অধিকার করেছে।

ছোট বেলা থেকেই আঁখির জীবনের লক্ষ্য বড় হয়ে সে ডাক্তার হবে এবং গরিব, দুঃখী ও অসহায় মানুষের পাশে দাঁড়াবে, সেবা করবে। আঁখির ওই অভাবনীয় সাফল্যে পুরো এলাকাবাসী খুবই আনন্দিত।

জানা গেছে, শেরপুর জেলার গর্ব সুমাইয়া সুলতানা আঁখি এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করে। সে ২০১৫ সালের জেএসসি পরীক্ষায় ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজ, কুমিল্লা সেনানিবাস থেকে গোল্ডেন জিপিএ ৫.০০ পেয়েছে।

২০১৮ সালে ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে সাফল্যের সাথে এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ ৫.০০ পেয়েছে। ২০২০ সালে ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজ, কুমিল্লা সেনানিবাস থেকে এইচএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ ৫.০০ পেয়েছে।

আঁখির বড় মামা ময়ছর আলী জানান, আঁখি সকাল বেলা উঠে নামাজ পড়ে। কুরআন শরীফ পড়ে লেখাপড়া শুরু করে। আমাদের এই ভাগ্নি আমাদের গর্ব।

Share icon