শেরপুরে মুক্তিযোদ্ধের বিধাব পল্লীতে ভিত্তিপ্রস্তর স্থাপন

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
মঙ্গল, 15.06.2021 - 04:55 PM
Share icon
Image

স্টাফ রিপোর্টারঃ শেরপুরের নালিতাবাড়ীতে সোগাগপুরের স্মৃতিবিজরিত সোহাগপুর বিধবাপল্লীতে ভিত্তিপ্রস্থার স্থাপন করা হয়েছে। আজ ১৫ জুন মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক আনার কলি মাহবুব এ ভিত্তি পস্থর ্রস্থাপন করেন।
এসময় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে জেলা প্রশাসের পক্ষ থেকে ২৪ জন বিধবাকে শাড়ী, নিত্যপ্রয়োজনী দ্রব্য ও নগদ অর্থ প্রদান করা হয়। এবং শহীদ পরিবারের সন্তান  ও এলাকাবাসীদের মানবিক সহায়তা প্রদান করা হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রসাশক (সার্বিক),মুকতাদিরুল আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রসাশক (রাজস্ব) ফরিদা ইয়াসমিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভীন, সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ্বাস প্রমুখ ।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫ জুলাই উপজেলার সীমন্তবর্তী সোহাগপুর গ্রামে পাক হানাদার বাহিনী তাদের এ দেশীয় দোসরদের সহায়তায় ছয় ঘণ্টার তাণ্ডব চালায়। তাণ্ডবে গুলি করে ও বেয়নেট দিয়ে খুঁচিয়ে ১৮৭ জন পুরুষকে হত্যা করে। 

এরপর থেকেই সোহাগপুর গ্রামটির নাম পাল্টে মুক্তিযুদ্ধের ইতিহাসে সোহাগপুর বিধবাপল্লি নামে পরিচিতি লাভ করে। এ সময় ৬২ নারী বিধবা হন। তাঁদের মধ্যে ১৪ জন নির্যাতনের শিকার হন।

Share icon