শেরপুরে আদালত ভবনে বসানো হয়েছে মাতৃদুগ্ধপান কেন্দ্র

স্টাফ রিপোর্টার
বুধ, 29.12.2021 - 06:41 PM
Share icon
Image

জাতির পিতার জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে শেরপুরে আদালত ভবনে বিচার ও সেবাপ্রার্থী মায়েদের দুর্ভোগ লাঘবে মাতৃদুগ্ধপান কেন্দ্র স্থাপন করা হয়েছে। ২৯ ডিসেম্বর বুধবার দুপুর ২টায় শেরপুর জেলা ও দায়রা জজ মোহাম্মদ আল মামুন জেলা জজ আদালত ভবনের নিচতলায় ওই কেন্দ্রের উদ্বোধন করেন।

উদ্বোধনকালে দায়রা জজ মোহাম্মদ আল মামুন বলেন, মুজিববর্ষে মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আদালত ভবনে মাতৃদুগ্ধপান কেন্দ্রটি স্থাপন করা হলো যাতে আদালতে সেবা নিতে আসা মায়েরা যেন তাদের শিশুদের দুধপান করাতে গিয়ে কোন সমস্যায় না পরেন। এছাড়াও কেন্দ্রটি পরিচালনার জন্য আদালতের একজন নারী কর্মচারীকে সার্বক্ষণিক নিয়োজিত রাখা হবে যাতে মায়েরা তাদের শিশুদের নিরাপদে এখানে দুগ্ধপান করাতে পারেন। 

এ মাতৃদুগ্ধপান কেন্দ্রে বিচার ও সেবাপ্রার্থী মায়েরা তাদের শিশুদের নিরাপদে দুধপান করাতে পারবেন। চারটি চেয়ার ও একটি টেবিলসহ সুসজ্জিত ওই কেন্দ্রটিতে পানি পানের সুবিধার্ধে পানির ফিল্টার রাখা হয়েছে।

উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এসএম হুমায়ুন কবীর, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান মাহমুদ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর আল মামুন, জেলা লিগ্যাল এইড কর্মকর্তা গোলাম মাহবুব খান, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দ, সাবেক সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানী, প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনসহ জেলা জজ আদালতের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Share icon