শেরপুর টিটিসিতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
সোম, 10.01.2022 - 04:17 PM
Share icon
Image

“মুজিব বর্ষের আহ্বান, দক্ষ হয়ে বিদেশ যান” এই শ্লোগানকে সামনে রেখে শেরপুরের নকলা উপজেলাস্থ শেরপুর সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)-তে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৯ জানুয়ারী) বিকেলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)-এর সার্বিক ব্যস্থাপনায়, শেরপুর সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)-এর আয়োজনে শেরপুর সরকারি টিটিসির মিলনায়তনে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান-এঁর সভাপতিত্বে এবং টিটিসি’র প্রধান প্রশিক্ষক এস.এম আজহার ও প্রশিক্ষক সাজু মিঞার সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে অতিথিবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, শেরপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মির্জা ফিরোজ হাসান, নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. উমর ফারুক, বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, গনপদ্দী বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. ওলি উল্লাহ প্রমুখ।

এসময় শেরপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)-এর প্রশিক্ষক রবিউল ইসলাম, মো. কামরুল হাসান, ইসমাইল হোসেন, এ.কে.এম শাহজাহান মো. হেলাল উদ্দিন, মোছা. তহেরা খাতুন, নাহার-ই-জান্নাত, রোকসানা খাতুনসহ অন্যান্যরা, নকলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, দপ্তর সম্পাদক ও পাঠাকাটা ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা সেলিম রেজা, গনপদ্দী ইউপির উদ্যোক্তা রহুল আমীন, নকলা ইউপির উদ্যোক্তা আব্দুল জলিল, উরফা ইউপির উদ্যোক্তা রমজান আলী, গৌড়দ্বার ইউপির উদ্যোক্তা মোতালেব হোসেন, বানেশ্বরদী ইউপির উদ্যোক্তা চৈতী নাহার, টালকী ইউপির উদ্যোক্তা আসাদুজ্জামান টুটন, চন্দ্রকোনা ইউপির উদ্যোক্তা মোশারফ হোসেন, স্থানীয় মসজিদের ইমাম ও মোয়াজ্জিনসহ বিভিন্ন ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ, এলাকার সুশীলজন, গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন গনমাধ্যমে কর্মরত সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে পাঠ করেন মাওলানা মো. ওলি উল্লাহ ও পবিত্র গীতা থেকে পাঠ করেন টিটিসির প্রশিক্ষক তমাল চন্দ্র সান্যাল এবং অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টিটিসির প্রশিক্ষক নিরমল বাশার।

Share icon