শেরপুরে কেককেটে দৈনিক কালেরকণ্ঠের যুগপূর্তি উদযাপন

স্টাফ রিপোর্টার
সোম, 10.01.2022 - 12:30 PM
Share icon
Image

শেরপুরে কেককেটে ১০ জানুয়ারি সোমবার দৈনিক কালেরকণ্ঠের যুগপূর্তি উদযাপন করা হয়েছে। সকাল সাড়ে ১১টায় শহরের পৌর নিউমার্কেট সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষে কেক কাটেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মো. নুরুল ইসলাম হিরো। এসময় তিনি ১০ জানুয়ারি তারিখে জন্মগ্রহণকারী নবম শ্রেনী পড়ুয়া শিশু হাসিন জাফিরকে কেক খাইয়ে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানান। 

কেককাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. শহীদ, শিক্ষাবিদ শিব শংকার কারুয়া, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, সিনিয়র সাংবাদিক সঞ্জিব চন্দ বিল্টু, জেলা ফুটবল এসোসিয়েশন (ডিএফএ) সভাপতি মানিক দত্ত, কবি তালাত মাহমুদ, প্রকৃতিপ্রেমি লেখক আব্দুল কাদের, সাংবাদিক-কবি-লেখক রফিক মজিদ, নাগরিক প্ল্যাটফরম জনউদ্যোগ আহ্বায়ক আবুল কালাম আজাদ, শুভসংঘ সাধারণ সম্পাদক সোহেল রানা। 

এছাড়া অন্যান্যের মাঝে আরও উপস্থিত ছিলেন, জেলা উদীচী সভাপতি তপন সারোয়ার, শ্রীবরদী উপজেলা প্রতিনিধি রেজাউল করিম বকুল, সাংবাদিক তারিকুল ইসলাম, শিক্ষক এসএম আবু হান্নান, বিতার্কিক এসএম ইমতিয়াজ চৌধুরী, শুভংকর সাহা প্রমুখ।

পরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানস্থলে রাখা মন্তব্য খাতায় বিভিন্ন পরামর্শমুলক মন্তব্য লেখেন দুই ঘন্টাব্যাপী চলা অনুষ্ঠানস্থলে আসা শুভার্থীরা। তাদের লেখনীতে একযুগের অগ্রযাত্রায় শুভেচ্ছা ও অভিনন্দনের পাশাপাশি কালেরকন্ঠের কাছে নানা প্রত্যাশার বিষয়ও ফুটে ওঠেছে। 

বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মো. নুরুল ইসলাম হিরো তাঁর মন্তব্যে লেখেন মুক্তিযুদ্ধে সামিল হয়েছিলাম বঙ্গবন্ধুর ডাকে। একটি অসাম্প্রদায়িক মানবিক চেতনা সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে। দৈনিক কালেরকণ্ঠ মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে এগিয়ে যাক। সিনিয়র সাংবাদিক সঞ্জিবন চন্দ বিল্টু লেখেন দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে কালেরকন্ঠের ভুমিকা আরো জোড়ালো হওয়া উচিত। 

প্রকৃতিপ্রেমি শিক্ষক আব্দুল কাদের লেখেন, বিপন্ন প্রকৃতি ও পরিবেশ রক্ষায় আরো বেশী ভুমিকা আশা করি। ডিএফএ সভাপতি মানিক দত্ত লিখেছেন, আংশিক নয়, পুরো সত্য নিয়ে এগিয়ে যাচ্ছে দৈনিক কালরকন্ঠ। আজ প্রতিষ্ঠাবার্ষিকীতে আশা করবো এ ধারা অব্যাহত থাকুক। সেইসাথে গ্রামগঞ্জের খেলার খবর বেশী বেশী করে প্রকাশ করার আহ্বান জানাচ্ছি। 

লেখক-কবি জ্যোতি পোদ্দার লেখেন, সময়ের কন্ঠস্বর কালেরকন্ঠ। প্রতিদিনের সংবাদে যেমন পাই তথ্য ও উপাত্তের যথাযথ উপস্থাপনা, তেমনি রয়েছে নানামুখি চিন্তা ও তৎপরতা। এভাবেই প্রাগ্রসর চিন্তা নিয়ে এগিয়ে যাক কালেরকন্ঠ। নাগরিক প্ল্যাটফরম আহ্বায়ক আবুল কালাম আজাদ লিখেছেন, দৈনিক কালেরকন্ঠ মহাকালের সাক্ষী হোক, জীবনপাতার সব খবর তুলে আনুক নির্ভয়ে, মহান মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল থাকুক। কলামিস্ট ড. আব্দুল আলীম তালুকদার সাহিত্য পাতাটি সৃমদ্ধ করার কথা লিখেছেন। কবি-সাংবাদিক রফিক মজিদ প্রত্যাশা সাহিত্য পাতাকে আরো সমৃদ্ধ করার কথা লিখেছেন। একইসাথে তিনি দেশের গুনী লেখকদের পাশাপাশি মফস্বলের লেখকদের আরো সুযোগ করার আহ্বান জানিয়েছেন। আউটসোর্সার মিনহাজ উদ্দিন শুভসংঘকে আরো গতিশীল করা এবং আউটসোর্সিং সহ প্রযুক্তি পাতা সমৃদ্ধ করা পরামর্শ দিয়েছেন। হিজড়া নেত্রী নিশি সরকার, যুব হরিজন নেত্রী মুক্তা হরিজন এবং যুব মানবাধিকার কর্মী লক্ষণ চন্দ্র রায় তাদের মন্তব্যে সমাজের পিছিয়ে পড়া ও নৃ-জনগোষ্ঠির ইতিহাস, ঐতিহ্য, জীবনসংগ্রাম বেশী বেশী করে তুলে ধরা, তাদের জীবনমান উন্নয়নে ভুমিকা রাখার কথা তুলে ধরেছেন। অনুষ্ঠানে আগত অতিথি ও শুভাকাংখীদের কেক, সিংগারা, চমচম, নিমকি, আপেলকুল দিয়ে আপ্যায়িত করা হয়।

Share icon