শেরপুরে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের অনুদানের চেক বিতরণ

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
বৃহস্পতি, 10.02.2022 - 04:14 PM
Share icon
Image

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির অর্থায়নে ৩৮ জন অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী ও তাদের সন্তানদের মধ্যে ১লক্ষ ৬৭হাজার ৪শত টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে। ১০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুর ১২টা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনী গন্ধায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুদানের চেক বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশিদ।

শিক্ষা বৃত্তি প্রাপ্ত কলেজ শিক্ষার্থী নূরুন নাহার নূরীর কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি শেরপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ (অব:) মো. ইকবাল মিয়ার সভাপতিত্বে ও সংগঠনের সহ-সভাপতি হাবিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোক্তাদিরুল ইসলাম।

এছাড়াও অন্যান্যদের মধ্যে শেরপুর প্রবিণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠানের সভাপতি আবুল হোসেন, সহ-সভাপতি ছাদেক আলী বিএসসি, বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি শেরপুর জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মো. আবুল খায়ের, সাবেক উপজেলা কৃষি কর্মকর্তা আজিজুল হক, কোষাধ্যক্ষ আব্দুল কুদ্দুস প্রমুখ বক্তব্য রাখেন।

Image

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোমিনুর রশিদ বলেন, আপনাদের দাবির প্রেক্ষিতে শেষ বয়সের বিনোদন কেন্দ্র হিসেবে আপনাদের সংগঠনের জন্য জমির বন্দোবস্তের ব্যবস্থা করবো। পরে সংগঠনের ফান্ডে তিনি ৫০হাজার টাকা অনুদান প্রদান করেন। এছাড়াও অফিস তৈরির পূর্ব পর্যন্ত বড় বড় সাংগঠনিক কার্মকান্ডের জন্য জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ ব্যবহারের অনুমতি প্রদান করেন।

সংগঠনের সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ (অব:) মো. ইকবাল মিয়া তার সভাপতির বক্তব্যে বলেন, ১৯৩৮ সালে শেরপুর জেলা অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি গঠিত হয়। কিন্তু আজ পর্যন্ত নিজস্ব অফিস ভবন নেই। অনেক ধ্যান দরবার করেও কোন লাভ হয়নি। নিজস্ব অর্থায়নে অফিস ভাড়া নিয়ে খুড়িয়ে খুড়িয়ে আমাদের কার্যক্রম চলছে। সরকারি খাস জমি বন্দোবস্তের মাধ্যমে জমি বরাদ্দের দাবি জানান তিনি।

পরে জেলা প্রশাসক মোমিনুর রশিদ শিক্ষাবৃত্তি হিসেবে ৯ জনকে ৪৮হাজার ২শত টাকা, এককালীন অনুদান হিসেবে ১৭ জনকে ৫১হাজার টাকা এবং জরুরী চিকিৎসা, কন্যার বিবাহ ও প্রাকৃতিক দুর্যোগের সাহায্য অনুদান হিসেবে ১২ জনকে ৬৮হাজার ২শত টাকা অনুদানের চেক প্রদান করেন। 

চেক বিতরণ অনুষ্ঠানে সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ, তাদের পরিবারের সদস্য, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Share icon