শেরপুরে সড়ক ও জনপথের উচ্ছেদ অভিযানে আহত-১, আটক-১

স্টাফ রিপোর্টার
রবি, 10.04.2022 - 06:46 PM
Share icon
Image

শেরপুরে সড়ক ও জনপথের বেদখল হওয়া জায়গা উচ্ছেদ অভিযানের সময় দখলদারদের হামলায় সওজ এর সার্ভেয়ার আহত হয়েছে। এঘটনায় পুলিশ একজনকে আটক করেছে। 

জানাযায়, শেরপুর জেলা শহরের সেরী ব্রীজ এলাকা থেকে অষ্টমীতলা পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের সড়কের দুই পাশের বেশ কিছু জমি বেদখল করে ঘর নির্মান করে ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়ি নির্মান করেন স্থানীয় কিছু দখলদার। 

সম্প্রতি এসব দখলদার বিরুদ্ধে লিখিত নোটিশ ও মাইক দারা প্রচার করার পরও তারা ওই জয়গা ছেড়ে দেয়নি। ফলে ১০ এপ্রিল রোববার দুপুরে সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো. জাহিদুল ইসলাম ও সদর থানা পুলিশের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালু করেন।

 এসময় প্রায় ৪০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলে অবৈধ দখলদাররা একত্রিত হয়ে সওজ এর সার্ভেয়ার মো. এনামুল হকের উপর চড়াও হয়। এতে সে আহত হয়। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলে উচ্ছেদ অভিযান স্থগিত করা হয়। 

এদিকে এই হামলার ঘটনায় ঘটনাস্থল থেকে পুলিশ সাইজউদ্দিন পাগলা ওরফে গামা নামে একজনকে আটক করে শেরপুর সদর থানায় নিয়ে যায়। এদিকে সরকারী কাজে বাঁধা এবং এ হামলার ঘটনায় সড়ক ও জনপথ বিভাগ সদর থানায় একটি মামলা দায়ের করেন। 

উচ্ছেদের বিষয়ে দখলদাররা জানায়, তাদেরকে পূর্ব নোটিশ না দিয়ে নিয়ম বর্হিভূত ভাবে তাদের ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে লক্ষ লক্ষ টাকার ফার্নিচারের মালামালের ব্যপক ক্ষতি সাধন করেছে। তাই তারা তাদের ক্ষতিপূরন দাবী করেন।

সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো. জাহিদুর রহমান জানায়, দখলদারদের উচ্ছেদের জন্য বিধি অনুযায়ী সরকারী জমি বেদখলের জন্য ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। কিন্তু কতিপয় দুষ্কৃতিকারী দখলদার আমাদের সার্ভেয়ারের উপর হামলা এবং সরকারী কাজে বাঁধা দেয়ায় আমরা আইনগত ব্যবস্থা গ্রহন করেছি।  
 

Share icon