বীর মুক্তিযোদ্ধা আবু বকর মেমোরিয়াল বিদ্যালয়ের ৪তলা ভবনের উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার
রবি, 08.05.2022 - 07:19 PM
Share icon
Image

শেরপুর শহরের মিরগঞ্জ এলাকার ঐতিহ্যবাহী বীর মুক্তিযোদ্ধা আবু বকর মেমোরিয়াল বিদ্যালয়ের ৪তলা ভবনের উদ্বোধন করা হয়েছে। ৮ মে রোববার বিকেলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবনের উদ্ভোধন করেন।

এসময় শেরপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযুদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি, শেরপুর-৩ (শ্রীবর্দী-ঝিনাইগাতি) আসনের সাংসদ ইঞ্জিনিয়ার ফজলুল হক চাঁন, জেলা পরিষদের নব নিযুক্ত প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির রুমান, জেলা প্রশাসক মোমিনুর রশীদ, পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, কেন্দ্রিয় আওয়ামীলীগের সদস্য মারুফা আক্তার পপি, জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান, জেলা আওয়ামীলীগ নেতা সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বাস-কোচ মালিক সমিতির সভাপতি মো. ছানোয়ার হোসেন ছানু, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব খোরশেদ আলম ইয়াকুব সহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভবকগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী ২০২৩ সাল থেকে দেশে নতুন শিক্ষাক্রম চালু করা হবে। সেখানে পীক্ষার বোঝা বা পরীক্ষার চাপ কম থাকবে। বছর শেষে পরীক্ষায় অনেক পড়ে এক সাঙ্গে পরীক্ষা দিতে হয় সেইটার বোঝা কমাচ্ছি। প্রতিদিন কী শিখছে তার মূল্যায়ন করা হবে, করে করে শিখবে, আনন্দের মধ্য দিয়ে শিখবে, শেখাটা যেন আনন্দময় হয় এবং শেখাটা যেন প্রয়োগ করতে শেখে। আমরা সেরকম করে শেখাতে চাই, তারা যেন বিজ্ঞান-প্রযুক্তি শেখে, তারা যেন দক্ষ হয়ে উঠে, তারা যেন মানবিক মানুষ হয়, এই সমস্ত কিছু আমরা আমাদের নতুন শিক্ষাক্রমে অন্র্তভুক্তি করেছি।

Share icon