নির্বাহী প্রকৌশলীর সাহসী ভূমিকায় সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা পাবে শেরপুর এলজিইডি

স্টাফ রিপোর্টার
মঙ্গল, 23.08.2022 - 10:20 PM
Share icon
Image

জীবন চলে গেলেও সন্ত্রাসীদের কাছে মাথানত করবোনা। অনেক অত্যাচার এবং হুমকি সহ্য করেছি এখন থেকে সে অন্যায়কারী গুটি কয়েকজন ঠিকাদারদের বিরুদ্ধে প্রতিবাদ করবো। আমার এ প্রতিবাদের মধ্য দিয়ে এলজিইডি অফিসে সন্ত্রাসী ঠিকাদার মুক্ত হবে। দেড় যুগেরও বেশি সময় থেকে এ অফিসকে জিম্মি করে রেখেছেন তারা। নিম্নমানের কাজ এবং অনেক কাজ সম্পন্ন না করে বিল উত্তোলনের জন্য বিভিন্ন সময় আমাকে চাপ প্রয়োগ করে আসছেন তাদের এমন কাজকে সমর্থন করিনি বলেই নানা ধরনের হুমকি দিচ্ছেন। এমনকি ভিত্তিহীন অভিযোগ এনে বাসের হেলপার দিয়ে মানববন্ধন এবং স্মারকলিপি দিয়েছেন। এখন পর্যন্ত আমাকে তারা নানা মাধ্যমে হুমকি প্রদর্শন করছেন। আমি এবং আমার অফিসে কর্মরত সকলেই বর্তমানে চরম নিরাপত্তা হীনতায় ভুগতেছি বলে মতবিনিময় সভায় সাংবাদিকদের এমন অভিযোগ করেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান। 

মঙ্গলবার বিকেলে এলজিইডি ভবনে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, গত ২২ আগস্ট সোমরার ময়মনসিংহ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও তত্ত্বাবধায়ক প্রকৌশলীর সামনে অফিসে ছানোয়ার হোসেন ছানু, সেলিম তরফদার সুজন ও হাবিবুর রহমানসহ কিছু অচেনা মুখনিয়ে এসে অশালীন ও অসৌজন্যমূলক আচরনসহ আনঅফিসিয়াল ভাষা ব্যবহার করেন। শুধু তাই নয় গত ২০২১ সালের ১ ফেব্রুয়ারিতে জেলা পরিষদ অফিসে আমাকে ডেকে নিয়ে যান ছানু এবং সুজনরা। তখন তারা আমাকে বলেন, আমাদের কাজের মধ্যে সুবিধা না দিলে মানববন্ধন, ঝাড়ু মিছিল, নারী কেলেংকারীসহ অনাকাঙ্ক্ষিত ঘটনার সৃষ্টি করবে। তারা আমার কাছে সুবিধা পাচ্ছেননা বলেই এখন আমার প্রতি তারা উঠে পড়ে লেগেছেন।

নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, ঝিনাইগাতী উপজেলাধীন গোবিন্দগঞ্জ জিসি গাজীরখামার জিসি রাস্তা উন্নয়নের কাজ ডিজাইন বহির্ভূত করার সময় তদারকি কর্মকর্তা বাধা প্রদান করায় নিম্ন স্বাক্ষরকারী সহ উপজেলা প্রকৌশলীকে উক্ত কাজের ঠিকাদার ছানুয়ার হোসেন ছানু ও তার প্রতিনিধি মুঠোফোন এবং শ্ব শরীর অপমান ও ভয়ভীতি প্রদর্শন করেন। একই সাথে ছানুর ভাই এবং হাবিবুর রহমান হাবিব মাংস টুকরো টুকরো করে বাড়ীতে পাঠিয়ে দিবে বলে হুমকি প্রদর্শন করেন।

তিনি বলেন, বিগত ১৪/১৫ বছর যাবত ছানুয়ার হোসেন ছানুসহ তাদের গ্রুপের লোকজন এলজিইডিতে টেন্ডার বাজিসহ অন্য ঠিকাদারদের কাজ জোরপূর্বক স্পেসিফিকেশন বহির্ভূতভাবে বাস্তবায়ন করে আসছে এবং বর্তমানেও এই প্রক্রিয়া চলমান রাখার জন্য পায়তারা করছেন। 

মোস্তাফিজুর রহমান বলেন, ২০১৩ সালে সেলিম তরফদর সুজন অন্য জেলার ঠিকাদার মেসার্স মিতু ট্রেডার্স এর একটি কাজ না দেওয়ার প্রেক্ষিতে তাকে পিস্তল দেখিয়ে এলজিইডি অফিস চত্বর থেকে অপহরণ করে সড়ক ও জনপথ অধিদপ্তরের আইইবি ভবনে নিয়ে গিয়ে শারীরিক ভাবে নির্যাতন করেন এবং সে কাজটি নিজে বাস্তবায়ন করে।

Share icon