শেরপুরে সেনা সদস্যের বিরুদ্ধে স্ত্রীর যৌতুক মামলা

স্টাফ রিপোর্টার
সোম, 26.09.2022 - 04:51 AM
Share icon
Image

যৌতুকের দাবিতে সেনা সদস্য শামীমুর রহমান শান্তর বিরুদ্ধে শেরপুর সি, আর আমলী আদালতে মামলা হয়েছে।

১৪ ই সেপ্টেম্বর শেরপুর সদর উপজেলার ধলা ইউনিয়নের পাঞ্জর ভাঙ্গা পূর্বপাড়া গ্রামের মোঃ হাতেম আলীর মেয়ে মিসরাত জাহান মিশু বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন।

আসামি শামীমুর রহমান শান্ত সদর উপজেলার গাজীরখামা ইউনিয়নের পলাশী গ্রামের মোঃ সাইদুর রহমানের ছেলে। বর্তমানে তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে সেনা সদস্য হিসেবে কর্মরত আছেন।

মামলার অভিযোগে জানা গেছে, সদর উপজেলার গাজীরখামা ইউনিয়নের পলাশী গ্রামের সেনা সদস্য শামীমুর রহমান শান্ত পাঞ্জর ভাঙ্গা পূর্বপাড়া গ্রামের হাতেম আলীর কন্যা মিশুকে অতিসম্প্রতি বিবাহ করেই ৫ লক্ষ টাকা যৌতুকের দাবি করে। আসামি যৌতুকলোভী, প্রতারক, সুযোগ সন্ধানী বহুরূপী লোক। অভিযুক্ত আসামির দাবীকৃত যৌতুকের টাকা পরিশোধ না করলে অভিযোগকারী স্ত্রীকে যেকোনো মুহূর্তে তালাক দিবে।

বাদীর পরিবার সূত্রে জানা যায়, অতিসম্প্রতি কলেজ পড়ুয়া মিশুকে সেনাসদস্য শামিমুর রহমান শান্ত বিয়ে করেই ৫ লক্ষ টাকা যৌতুক দাবি করে। আসামি হুমকি দিয়ে বলে যৌতুকের টাকা আমাকে না দিলে চিরদিন বাবার বাড়িতে থাকতে হবে।

এ ব্যাপারে ভুক্তভোগী মামলার অভিযোগকারী জানান, আমাকে বিয়ে করেছে যৌতুকের লোভে। যৌতুক না দিলে আমি আর তার সংসার করতে পারবো না এই শর্তে আমাকে বাবার বাড়ি পাঠিয়ে দেয়। আমি কি অপরাধ করেছি, আমি এর বিচার চাই।

এব্যাপারে বাদীপক্ষের আইনজীবী আলমগীর কিবরিয়া কামরুল জানান, সদ্য বিবাহিত স্ত্রীর নিকট যৌতুক দাবি করায় কোন অবলম্বন না পেয়ে বাধ্য হয়ে সেনা সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন।

Share icon