শেরপুরে অনুষ্ঠিত হচ্ছে হাফ ম্যারাথন ‘শেরপুর দৌড়’ প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার
বুধ, 15.02.2023 - 05:48 PM
Share icon
Image

আগামী ১৭ ফেব্রুয়ারি শুক্রবার শেরপুরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ’শেরপুর দৌড়-২০২৩’ ম্যারাথন প্রতিযোগিতা। এ উপলক্ষে আজ ১৫ ফেব্রুয়ারি বুধবার বিকেলে শহরের মাধবপুরস্থ শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে প্রতিযোগিতার জার্সি ও মেডেল উন্মোচনসহ কিটব্যাগ বিতরণের উদ্বোধন উপলক্ষে মিট দ্য প্রেসের আয়োজন করা হয়।
এ সময় শেরপুর দৌড় প্রতিযোগিতা ও শেরপুর রানার্স কমিউনিটির প্রধান সমন্বয়ক আল আমিন সেলিম জানান, শেরপুরের সীমান্তবর্তী অপরূপ সৌন্দর্যমণ্ডিত গারো পাহাড়ের ট্র্যাকে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ১০ কিলোমিটার, পাঁচ কিলোমিটার ও দেড় কিলোমিটার- এ তিনটি ক্যাটাগরিতে দেশের জাতীয় ও স্থানীয় পর্যায়ের প্রায় সাড়ে চারশ প্রতিযোগী এতে অংশ নেবেন। ১৭ ফেব্রুয়ারি শুক্রবার ভোর ছয়টা থেকে প্রতিযোগিতা শুরু হবে। প্রত্যেক ক্যাটাগরিতে বিজয়ী প্রথম তিনজনের জন্য প্রাইজমানি ও মেডেল থাকবে।
তিনি আরও বলেন, ‘গারো পাহাড় এবং প্রাণী রক্ষা করুন’ প্রতিপাদ্যকে ধারণ করে এ প্রতিযোগিতার মাধ্যমে শেরপুরকে সারাদেশসহ বিশে^র বুকে তুলে ধরাই আমাদের মূল উদ্দেশ্য। প্রতিযোগিতার টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে ডেনিম সলিউশান লিমিটেড। এছাড়া জেএন্ডএস গ্রুপ গোল্ড স্পন্সর, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড গ্রীন এন্ড সাসটেইনাবিলিটি পার্টনার এবং হাইড্রেশন পার্টনার হিসেবে রয়েছে স্টারজল ডাইস এন্ড কেমিকেল। আর সহযোগী প্রতিষ্ঠান হিসেবে রয়েছে জেলা ক্রীড়া সংস্থা, জেলা পরিষদ, শেরপুর রোটারী ক্লাব, চেস ট্র্যাক, কডস ক্লোথিং, আবেদীন হাসপাতাল, শেরপুর টেনিস ক্লাব ও শেরপুর রেড লাইন বাস।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, শেরপুর দৌড় প্রতিযোগিতার টাইটেল স্পন্সর ডেনিম সলিউশান লিমিটেডের স্বত্বাধিকারী সোহেল রানা, গোল্ড স্পন্সর জেএন্ডএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সাদুজ্জামান সাদী, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন সোহেল, অ্যাথলেট জহির রায়হান প্রমুখ।
শেরপুর দৌড়ের সহ-সমন্বয়ক ইমরান হাসান রাব্বীর সঞ্চালনায় অনুষ্ঠানে আয়োজক সংগঠনের সহ-সমন্বয়ক রাজীব আহমেদ, জুবাইদুল ইসলাম, এসএম জুবায়েরসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। 

Share icon