শেরপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে প্রভাব বিস্তারের আশঙ্কায় সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার
মঙ্গল, 21.02.2023 - 08:43 PM
Share icon
Image

আগামী ২৩ ফেব্রুয়ারী শেরপুর জেলা আইনজীবি সমিতির নির্বাচন উপলক্ষে স্থানীয় সাংসদ, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিকের বিরুদ্ধে নির্বাচনে প্রভাব বিস্তার করার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন বিএনপি পন্থি (মুরাদ-হীরা প্যানেল) আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটি।

গতকাল সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত মোকলেস-মুন্না প্যানেলে পরিচিতি অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি উপস্থিত থেকে বক্তব্য প্রদান করার সময় বলেন, ভোট গণনা শুরু থেকে শেষ পর্যন্ত তিনি কেন্দ্রে অবস্থান করবেন। এই নিয়ে শুরু হয় আতঙ্ক।

২১ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের সভাপতি প্রার্থী এডভোকেট মুরাদুজ্জামান এর চেম্বারে এ সংবাদ সম্মেলন করা হয়। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এডভোকেট মো. আবু জার গাফ্ফার।

লিখিত বক্তব্যে বলা হয়, বিগত ২০২২ সালে সারা বাংলাদেশের মধ্যে একমাত্র শেরপুর বারে নির্বাচন ও সংখ্যাগরিষ্ঠ আইনজীবীর আপত্তিতে পাশ কাটিয়ে ২০২১ সালের কমিটি বেআইনিভাবে টেনশন করা হয় যদিও আইনজীবী সমিতি একটি অরাজনৈতিক পেশাজীবী সংগঠন তবে এখানে কোনো রাজনৈতিক বক্তব্য রাজনৈতিক নেতৃত্বে সরাসরি হস্তক্ষেপ কাম্য নয়।

গত ২০ ফেব্রুয়ারী আগামী ২৩ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য জেলা আইনজীবী সমিতির নির্বাচনের দিন হুইপ আতিক ভোট কেন্দ্রে অবস্থান করার ঘোষনা দেয়ায় আওয়ামী পন্থি প্যানেল (মোখলেছ-মুন্না পরিষদ) পক্ষে প্রভাব বিস্তার করার আশংকা করা হচ্ছে। তারই বক্তব্যে ইঙ্গিতবাহী এবং সুস্থ সুন্দর অবাধ নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ বিনষ্ট হতে পারে জন্মের সাধারন আইনজীবীগণ আশঙ্কা প্রকাশ করেছেন। এ সময় তিনি আইনজীবী সমিতির নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, সুন্দর এবং রাষ্ট্রীয় ক্ষমতাপুষ্ট ব্যক্তির প্রভাব মুক্ত অবস্থায় অনুষ্ঠিত করার জন্য সবার সহযোগিতা কামনা করেন।

এসময় অ্যাডভোকেট সিরাজুল ইসলাম,,এডভোকেট রকিকুল ইসলাম রাকিব, নূরে আলম সিদ্দিকী হীরা, এডভোকেট আলমগীর কিবরিয়া কামরুল, অ্যাডভোকেট আব্দুল মান্নান, এডভোকেট রেজওয়ান আহমেদ সহ অন্যান্য আইনজীবীগণ উপস্থিত ছিলেন।

Share icon