শেরপুরে ২ লাখ ১৭ হাজার শিশুকে ভিটামিন "এ ক্যাপসুল" খাওয়ানো হবে

স্টাফ রিপোর্টার
বৃহস্পতি, 15.06.2023 - 04:14 PM
Share icon
Image

শেরপুরে জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৫ই জুন বৃহস্পতিবার দুপুর ১২ টায় জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে শেরপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডাঃ অনুপম ভট্টাচার্য্য এঁর সভাপতিত্বে  মূল বক্তব্য উপস্থাপন করেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন এবং নকলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা।

সভায় সিভিল সার্জন ডাঃ অনুপম ভট্রাচার্য জানান, "আগামী ১৮ ইং জুন একযুগে জেলার স্থায়ী ও অস্থায়ী এক হাজার তিন শত চোয়াল্লিশটি টিকাদান কেন্দ্র সহ সর্বমোট এক হাজার তিন শত আটান্নটি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস ২৯ দিন বয়সী শিশুদের একটি করে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে। এই কর্মসূচি বাস্তবায়নের জন্য গ্লোব ফার্মাসিউটিক্যালস দুই লাখ এবং রেনেটা ফার্মাসিউটিক্যালস এক লাখ আই ইউ ভিটামিন 'এ' ক্যাপসুল প্রদান করেছেন।"

তিনি আরও জানান, "কর্মসূচি বাস্তবায়নে জেলায় মোট পাঁচ শত বায়ান্নজন স্বাস্থকর্মী এবং দুই হাজার সাত শত ষোলজন স্বেচ্ছাসেবক কাজ করবেন। আমাদের লক্ষ্যমাত্রা রয়েছে ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ৬ শত একাত্তর জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সী এক লাখ ১৪ হাজার ১২ জন শিশুকে এদিন ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানোর। ক্যাম্প চলাকালীন সময়ে যদি কোন শিশু বাদ পড়ে তবে পরবর্তীতে তাকে নিকটতম স্বাস্থকেন্দ্রে নিয়ে ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো যাবে।"
সংবাদ সম্মেলনে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ এবং জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Share icon