শেরপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের ঈদ উপহার বিতরণ

স্টাফ রিপোর্টার
রবি, 16.06.2024 - 07:52 PM
Share icon
Image

বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (গোল্ডেন জুবিলি) উদযাপন উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত বছরব্যাপী নানা আয়োজনের অংশ হিসেবে শেরপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে ঈদুল আজহা উপলক্ষে হতদরিদ্র মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। ১৬ জুন রবিবার দুপুরে শেরপুর শহীদ মুক্তিযুদ্ধা স্টেডিয়াম প্রাঙ্গনে স্বেচ্ছাসেবক লীগ শেরপুর জেলা শাখার যুগ্ন আহ্বায়ক আলহাজ¦ খুরশেদ আলম ইয়াকুবের নিজস্ব অর্থায়নে এসময় শতাধিক অসহায় দরিদ্রের মধ্যে সেমাই, চিনি, লবণ ও সাবান বিতরণ করা হয়।

স্বেচ্ছাসেবক লীগ শেরপুর জেলা শাখার যুগ্ন আহ্বায়ক আলহাজ্ব খুরশেদ আলম ইয়াকুবের সভাপতিত্বে ও সৈয়দ আব্দুল মতিন বাপ্পির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর জেলা কৃষক লীগের সহ-সভাপতি নমশের আলম। এছাড়াও অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সভাপতি সিনিয়র সাংবাদিক আছাদুজ্জামান মুরাদ।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব খুরশেদ আলম ইয়াকুব বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ দেশের প্রাচীন ও প্রধান রাজনৈতিক দল। এই দল হাটি হাটি পা পা করে ৭৫ বছরে এসে পৌঁছেছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ এর সংগঠনের নেতাকর্মীরা প্রান্তিক পর্যায় থেকে মানুষের জন্য কাজ করছে। পর্যায়ক্রমে বছর ব্যাপী আমাদের পক্ষ থেকে নানা কর্মসূচির অংশ হিসেবে আজ এই ঈদ সামগ্রি বিতরণ করা হলো।

প্রধান অতিথির বক্তব্যে জেলা কৃষক লীগের সহ-সভাপতি নমশের আলম বলেন, 'মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, কোনো মানুষ না খেয়ে থাকবে না। সারা বিশ্বের কাছে অনুকরণীয় নেতৃত্ব মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা। তবে আমাদের চারপাশে অনেক মানুষ নিম্ন আয়ের আছে। তাদের ও ঈদ আছে। তাদের ঈদের আনন্দ যেন মাটি না হয় সেটা আমাদের খেয়াল রাখতে হবে। আজ আমরা শতাধিক মানুষের পাশে দাড়ালাম। এছাড়াও তিনি সমাজের বৃত্তবানদের এভাবে অসহায় মানুষের পাশে দাড়ানোর আহ্বান জানান।

প্রধান বক্তার বক্তব্যে শেরপুর জেলা সাংবাদিক সংস্থার সভাপতি আছাদুজ্জামান মুরাদ বলেন, মানবতার প্রশ্নে কোনো রাজনীতি নাই। যারা অপরাজনীতি করছে তারা দেশ ও জাতির শত্রæ। সমাজে যাদের অর্থনৈতিক অবস্থা খারাপ তাদের পাশে বৃত্তবানদের পাশা পাশি রাজনৈতিক নেতৃবৃন্দের ছায়া খুব প্রয়োজন। আলহাজ¦ ইয়াকুব তেমনি একজন রাজনৈতিক ব্যক্তিত্ব। তার এই সমস্ত সেবামূলম কার্যক্রম সমাজের বৃত্তবানদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেয়ার মতো কাজ।

এসময় সেচ্ছাসেবক লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, সুশিল সমাজের নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Share icon