শেরপুরে বিবাদমান কলহের সমঝোতার ভিত্তিতে যৌথ সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার
শনি, 13.07.2024 - 03:49 PM
Share icon
Image

শেরপুরে বিবাদমান কলহের সমঝোতার ভিত্তিতে যৌথ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১৩ জুলাই শনিবার দুপুরে পৌরশহরের অষ্টমীতলা কোচ টার্মিনালে লিখিত বক্তব্য পাঠ করেন সাবেক শেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বায়েজিদ হাসান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তিনি বলেন, অত্র এলাকায় দুই গ্রুপের বিবাদমান কলহের জেরে উভয় পক্ষের মধ্যে বেশ কয়েকটি মামলা মোকদ্দমার উদ্রেক হয়। যা এলাকার শান্তি শৃঙ্খলার পরিপন্থী।

চলমান পরিস্থিতিতে গত ২৯ জুন অষ্টমীতলায় এক পক্ষ বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোখলেছুর রহমান আকন্দকে হেয় প্রতিপন্ন করে সংবাদ সম্মেলন করে। উক্ত সংবাদ সম্মেলনে তাকে নিয়ে যে সকল তথ্য উপস্থাপন করা হয় তা সঠিক নয়। তিনি একজন বীরমুক্তিযোদ্ধা ও ধার্মিক ব্যক্তি।

অপরদিকে অপরপক্ষ পাল্টা সংবাদ সম্মেলন করে সরাফত গংদের বিপক্ষে যে সকল তথ্য উপস্থাপন করেছে সেটাও অতিরঞ্জিত। প্রকৃত অর্থে উভয় পক্ষই অত্যন্ত শান্তিপ্রিয় ও সম্মানীয় লোক। নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝির কারণে এ ধরণের পরিস্থিতির উদ্রেক হয়েছিল।

উভয়পক্ষের চলমান বিবাদ নিরসনের লক্ষে গত ৭ জুলাই উৎসব কমিউনিটি সেন্টারে জেলা আইনজীবী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, সিনিয়র আইনজীবী, রাজনৈতিক ব্যক্তিত্ব, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং উভয় পক্ষের উপস্থিতিতে শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে বিবাদটি সম্পূর্ণরূপে আপোস মিমাংসা করা হয়। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এমকে মুরাদুজ্জামান, সাধারণ সম্পাদক আবুল মনসুর স্বপন, সাবেক সভাপতি এডভোকেট একেএম মোসাদ্দেক ফেরদৌসী, সাবেক সভাপতি আলহাজ্ব মোখলেছুর রহমান আকন্দ, এডভোকেট আলমগীর কিবরিয়া কামরুল, এডভোকেট নুরুল ইসলামসহ দুই পক্ষের প্রায় দুই শতাধিক মানুষ।

Share icon