রেজাউল করিম রেজনু চতুর্থবারের মত সিআইপি কার্ড পাওয়ায় জামালপুরে বিভিন্ন মহলের অভিনন্দন

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
বুধ, 05.09.2018 - 06:02 AM
Share icon
Image

 

এস.এম হোসাইন আছাদ ॥ ট্রেড এন্ড বিজনেস লিডারশীপ ক্যাটাগড়িতে সংগঠনে নেতৃত্বে থাকা এবং অবদান রাখার কারণে জামালপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য, এফবিসিসিআই পরিচালক মো. রেজাউল করিম রেজনু চতুর্থবারের মত সিআইপি কার্ড পেলেন।

রেজাউল করিম রেজনুর হাতে সিআইপি কার্ড তুলে দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিল্প ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

সিআইপি-২০১৫’র তালিকা সম্প্রতি গেজেট আকারে প্রকাশ করেছে বাণিজ্য মন্ত্রণালয়। জানাগেছে, রফতানি খাতে ২০১৫ সালে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ১৩৬ জন ব্যবসায়ীকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি-রফতানি) নির্বাচিত করেছে সরকার। এর মধ্যে রফতানিতে অবদানের স্বীকৃতি হিসেবে ৯৪ জন ও পদাধিকারবলে ট্রেড ক্যাটাগরিতে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির (এফবিসিসিআই) ৪২ জন পরিচালককে সিআইপি কার্ড দেওয়া হয়েছে।

গতকাল ৩ সেপ্টেম্বর, সোমবার রাজধানীর রেডিসন হোটেলে শিল্প ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ নির্বাচিত ব্যবসায়ীদের হাতে সিআইপি কার্ড তুলে দেন। ২০১৩ সালের সিআইপি নীতিমালা অনুযায়ী, ২০১৫ সালে মোট ১৯টি খাতের ব্যবসায়ীদের কার্ড প্রদান করা হয়।

সরকারি এক প্রজ্ঞাপনে বলা হয়, সিআইপিদের জন্য ব্যবসা সংক্রান্ত কাজে বিদেশ ভ্রমণের ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয় ভিসা প্রাপ্তির জন্য সংশ্লিষ্ট দূতাবাসকে উদ্দেশ করে ‘লেটার অব ইনট্রোডাকশন’ ইস্যু করবে। সিআইপিরা বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা পাবেন। সিআইপি ব্যক্তিদের স্ত্রী, পুত্র, কন্যা ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে কেবিন সুবিধার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। এ ছাড়া নির্বাচিত সিআইপিরা এক বছর পর্যন্ত বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা ভোগ করবেন। সিআইপি কার্ডের মেয়াদকালীন বাংলাদেশ সচিবালয়ে যাওয়ার জন্য প্রবেশপত্র সংবলিত গাড়ির স্টিকার পাবেন। এ ছাড়া বিভিন্ন জাতীয় অনুষ্ঠান ও মিউনিসিপ্যাল করপোরেশন আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন। ভ্রমণের ক্ষেত্রে বিমান, রেল, সড়ক ও জলযানে আসন সংরক্ষণের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

বাণিজ্য সচিব শুভাশীষ বসুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, ইপিবির ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য, এফবিসিসিআইয়ের পরিচালক হাসিনা নেওয়াজ ও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালের ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুক্তাদির। এসময় সিআইপি-২০১৫’র কার্ড বিতরন অনুষ্ঠানে রপ্তানীকারকবৃন্দ, ব্যবসায়ীবৃন্দ, সরকারী কর্মকর্তা ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

রেজাউল করিম রেজনু চতুর্থবারের মত সিআইপি হিসেবে গেজেটে অন্তর্ভুক্ত হয়ে আনুষ্ঠানিকভাবে কার্ড পাওয়ায় ব্যবসায়ীসহ বিভিন্ন মহল থেকে তাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছে।

বাণিজ্য মন্ত্রনালয় থেকে কার্ড পাওয়ার পর রেজাউল করিম রেজনু (সিআইপি)কে অভিনন্দন জানিয়েছেন দি জামালপুর চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি, জামালপুর জেলা পাট ব্যবসায়ী সমিতি, জাবেদ গ্রুপ, দৈনিক আলোচিত জামালপুর পত্রিকা পরিবার, জামালপুর জেলা পাম মালিক সমিতি, জামালপুর জেলা দোকান মালিক সমিতি, জামালপুর জেলা ট্যাংক লড়ি মালিক সমিতি, জামালপুর জেলা পাদুকা মালিক সমিতি, জামালপুর জেলা সার ও বিজ ব্যবসায়ী মালিক সমিতিসহ বিভিন্ন ব্যবসায়ী মহল ও রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

 

 

 

Share icon