শেরপুরে ৩টি আসনে ২২ প্রার্থির মনোনয়নপত্র বাছাইয়ে ৭ জনের মনোনয়ন বাতিল (ভিডিও সহ)।

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
সোম, 03.12.2018 - 09:26 AM
Share icon

সময় ডেস্ক নিউজঃ রোববার সন্ধা ৬টায় জেলা প্রশাসকের কার্যালয়ে মিডিয়া সেল’র এক প্রেস ব্রিফিংয়ে স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম গণমাধ্যম কর্মীদের জানান, শেরপুর জেলার তিনটি আসনে আওয়ামীলীগ বিএনপি, জাতীয় পার্টি, কমিউনিষ্ট পার্টি, পিডিপি, ইসলামী শাসনতন্ত্র বাংলাদেশ, কৃষক শ্রমিক জনতালীগ ও সতন্ত্র ২২ প্রার্থীর মধ্যে ৭ জনের মনোনয়ন পত্র বাতিল করা হয় এবং বাকী ১৫ প্রার্থীর মনোনয়নপত্র চূড়ান্ত হিসেবে গণ্য করা হয়। তিনি বলেন, আগামী ৯ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ১০ ডিসেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

সেদিন বেলা ১১ টায় জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক আনারকলি মাহবুব তার কার্যালয়ের রজনিগন্ধায়  শেরপুর জেলার তিনটি আসনে ২২ প্রার্থীর মনোনয়নপত্র বাছাই করে প্রার্থীদের নাম ঘোষনা করেছেন। এর মধ্যে বাদ পড়েছেন ৬জন এবং নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান মোখলেছুর রহমান রিপনকে তার পদত্যাগ পত্রের কপি বিকেল ৫ টার মধ্যে জমা দিতে বলা হয়েছে। 

Image


এর মধ্যে শেরপুর-১ (সদর) আসনে ৯ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন তাদের মধ্যে আওয়ামীলীগের আতিউর রহমান আতিক এর মনোনয়ন বৈধ ঘোষনা করা হয় । এর মধ্যে বিএনপি প্রার্থী জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো. হযরত আলী ঋণ খেলাপির দায়ে তার মনোনয়ন বাতিল করা হয় । অপরদিকে হজরত আলীর মেয়ে ডাঃ সানসিলা জেবরিন  বিএনপি থেকে মনোনয়ন দাখিল করলে বৈধ ঘোষনা করা হয়। জেলা জাতীয় পার্টির সভাপতি ইলিয়াছ উদ্দিন চেয়ারম্যান এর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। বিএনপির ২ প্রার্থী তাদের দলীয় চিঠি না দেওয়ায় তাদের মনোনয়ন বাতিল করা হয়।এরা হলো , ফজলুল কাদের লুটু ও শফিকুল ইসলাম মাসুদ।

শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে ৫ জন মনোনয়নপত্র দাখিল করেন এর মধ্যে আওয়মীলীগের মতিয়া চৌধুরীর মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়েছে। বিএনপি থেকে ৩ জন প্রার্থী দলীও চিঠি সহ মননোনয়ন দাখিল করেন।    এর মধ্যে ফাহিম চৌধুরী ও ব্যারিস্টার হায়দার আলীর মনোনয়ন বৈধ ঘোষনা করা হলেও নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান মোখলেছুর রহমান রিপনকে তার পদত্যাগ পত্রের কপি বিকেল ৫ টার মধ্যে জমা দিতে বলা হয়েছে। 


 এবং শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী ) আসনে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে আওয়ামীলীগ থেকে বর্তমান এমপি ফজলুল হক চানঁ এর মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয়। জেলা বিএনপির সাধারন সম্পাদক মাহমুল হক রুবেল ও মাহমুদুল হাসান বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলে দুইজনকে বৈধ ঘোষনা করা হয়। এ ছাড়া ২ সতন্ত্র প্রার্থী  সোহরাওয়ার্দী বাহাদুর ও ইন্তাজ আলী ভুয়া স্বাক্ষর দেওয়ায় মনোনয়ন বাতিল করা হয়। পিডিপির আবু বক্কর অনুউপস্থিত থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়।

 

Share icon