জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শেরপুর জেলা প্রশাসনের প্রেস ব্রিফিং

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
শনি, 29.12.2018 - 02:21 AM
Share icon
Image

নিজস্ব সংবাদাতাঃ  আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের রজনীগন্ধায় ২৮ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় জেলা রিটার্নিং অফিসারের পক্ষে স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলামের সভাপতিত্বে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

এসময় প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকদের জেলা রিটার্নিং অফিসারের পক্ষ থেকে স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম বলেন, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পর্কে এবং জেলার ৩টি সংসদীয় আসনে নির্বাচনের সকল ব্যালট পেপার ও উপকরণ প্রেরণ করা হয়েছে।

শেরপুর জেলার ১,২ ও ৩ আসনে স্ব-স্ব উপজেলার সহকারি রিটার্নিং অফিসারগণ এসব ভোট কেন্দ্রে নির্বাচনের সকল উপকরণ এবং নিরাপত্তায় নিয়োজিত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অফিসার ও সদস্যদের ২৯ ডিসেম্বর সকালে প্রেরণ করবেন।

তিনটি আসনে সেনা সদস্য ৪৫০, র‌্যাব সদস্য ৫০ ও ১২৬ জন বিজিবি সদস্য মোতায়েন করা হবে এবং পাশাপাশি পুলিশ, আনসার ও ভিডিপি সদস্যরা এসব ভোট কেন্দ্রে নিয়োজিত থাকবে। প্রতি আসনের ভোট কেন্দ্রের নিরাপত্তায় ২টি স্পেশাল টিম এবং নির্বাচন চলাকালে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে যৌথ ভ্রাম্যমান আদালত কাজ করবে বলে তিনি জানান।

শেরপুরের ৩টি আসনে নির্বাচন চলাকালে জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণকে ভোট কেন্দ্রে পেশাগত দায়িত্ব পালন কালে নির্বাচন কমিশন কর্তৃক নির্দেশনা মেনে চলার জন্য তিনি অনুরোধ জানান।

উপ-সচিব এটিএম জিয়াউল ইসলাম উপস্থিত সাংবাদিকদের জানান, ভোট কেন্দ্রে সংবাদ সংগ্রহ কালে নির্বাচন কমিশন কর্তৃক জেলা রিটার্নিং অফিসার সাক্ষরিত প্রদত্ত কার্ড ব্যবহার করতে হবে।

নির্বাচনের সংবাদ জানতে জেলা রিটার্নিং অফিসারের কন্ট্রোল রুমের ০১৭৪৯-৫৫৬৯৪৯ নং মোবাইল ফোনে যোগাযোগ করার জন্য তিনি জানান।

উক্ত প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জন কেনেডি জাম্বিল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবিএম এহছানুল মামুন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইয়েদ এজেড মোরশেদ আলী, নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাউল আলম ভূইয়া, প্রেস ক্লাব সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনসহ জেলা ও উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।

 

Share icon