সাংবাদিক ফাগুন হত্যার তদন্ত ধীরগতি!! শেরপুর প্রেসক্লাবের সভায় উদ্বেগ প্রকাশ

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
রবি, 02.06.2019 - 08:30 PM
Share icon
Image

নিজস্ব সংবাদদাতা: অনলাইন গণমাধ্যম প্রিয় ডটকমের সাব এডিটর ও রাজধানীর তেজগাঁও কলেজের ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের তরুণ সাংবাদিক ইহসান ইবনে রেজা ফাগুন এর হত্যাকান্ডের জট এখনও খুলেন। মূল রহস্য রয়েছে অনুদঘাটিত।

এ রিপোর্ট লেখা পর্যন্ত রেল পুলিশ দুইজনকে আটক করেছে। এছাড়া আরো দুটি সংস্থা এ হত্যাকান্ডের রহস্য উদঘাটনে কাজ করছে বলে জামালপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান। তবে এ চাঞ্চল্যকর হত্যাকান্ডের মূল রহস্য সাংবাদিকদের কাছে জানার চেষ্টা করে আসছেন সচেতন মহল।

এদিকে এখনও সাংবাদিক ফাগুন হত্যার তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি না হওয়ায় শেরপুর প্রেসকাবের কার্য নির্বাহী কমিটির সভায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে। আজ ২ জুন শেরপুর প্রেসক্লাব ভবনে ক্লাবের কার্যনির্বাহী কমিটির জরুরী সভায় এ উদ্বেগ প্রকাশ করা হয়।

সভায় সভাপতিত্ব করেন প্রেসকাবের সভাপতি শরিফুর রহমান। ক্লাবের সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিনের সঞ্চালনায় এ সভায় আরো উপস্থিত ছিলেন, ক্লাবের সাবেক সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার, সিনিয়র সহসভাপতি জিএম বাবুল, সহ-সভাপতি আবুল কালাম, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, যুগ্ম-সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, এডঃ রেদুয়ানুল হক আবির, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, কোষাধ্যক্ষ মলয় মোহন বল, সহ-সাংগঠনিক সম্পাদক জিএইচ হান্নান, দপ্তর সম্পাদক আসাদুজ্জামান মুরাদ, ক্রীড়া সম্পাদক মহিউদ্দিন সোহেল, প্রচার সম্পাদক সোহেল রানা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মারুফুর রহমান ফকির, সিনিয়র সদস্য এডঃ সুব্রত দে ভানু, এডঃ আলমগীর কিবিরিয়া কামরুল, এডঃঃ আলমগীর কবীর রওশন, আলমগীর হোসেন প্রমুখ।

ফাগুন হত্যার বিচার দাবীতে শেরপুর প্রেসকাবের ডাকে টানা সাতদিনের বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। এর মধ্যে জেলা সদরসহ প্রতিটি উপজেলাতেই বিক্ষোভ ও মানব বন্ধন কর্মসূচী পালিত হয়েছে। এসব কর্মসূচী পালন করায় সাংবাদিক নেতৃবৃন্দসহ সকল সাংবাদিককে ধন্যবাদ জানানো হয়।

সভায় আরো সিদ্ধান্ত নেয়া হয় ফাগুন হত্যার সুষ্ঠু তদন্তের জন্য জামালপুর জেলা প্রশাসক, পুলিশ সুপার, রেলওয়ে কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ, ঘটনাস্থল পরিদর্শন, সুশীল সমাজের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় ও জামালপুর শেরপুর জেলার সাংবাদিকদের যৌথ সমাবেশ।

এছাড়া প্রেসকাবের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালনের জন্য কর্মসূচী গ্রহণ করা হয়। এ উপলক্ষে স্মরনিকা প্রকাশ করার উদ্যোগ গ্রহণ এবং তা বাস্তবায়নের জন্য প্রেস ক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মারুফুর রহমান ফকিরকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট উপ-কমিটি গঠন করা হয়।

ক্লাবের সদস্যদের হাল নাগাদ, কাগজপত্র পর্যালোচনা এবং মাসিক চাঁদা আদায় ও সদস্য নবায়নের জন্য প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি জিএম বাবুলকে আহ্বায়ক করে ৭ সদস্য বিশিষ্ট পৃথক কমিটি গঠন করা হয়।

 

Share icon