শেরপুরে ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে কৃষকের ধান কেটে দিলেন হুইপ আতিক

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
বৃহস্পতি, 30.04.2020 - 03:48 PM
Share icon
Image

সময় ডেস্কঃ শেরপুরে কাস্তে হাতে ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে মাঠে নেমে কৃষকের ধান কেটে দিলেন জেলা আ’লীগের সভাপতি হুইপ আতিউর রহমান আতিক এমপি।

৩০ এপ্রিল বৃহস্পতিবার সকালে শেরপুর সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের গণই মমিনাকান্দা গ্রামের কৃষক তমজুদ্দিনের ৯০ শতক জমির পাকা ধান কাটেন তারা।

Image

করোনার এই সময়কালে লকডাউন পরিস্থতে শ্রমিক সংকট ও আর্থিক সংগতির অভাবে পাকা ধান কাটতে না পারা কৃষকও এতে দারুণ খুশি।

Image

 এলাকার বাসিন্দা তমজুদ্দিন বলেন, ‘আমার পাকা ধান কামলার অভাবে নষ্ট হইতাছে। আমগর হুইপ সাব ও নেতাকর্মীরা আইয়ে আমার সব ধান কাইট্টা ঘরে তুইল্লা দিয়ে গেছে। এতে আমি খুব আমি খুব খুশি হইছি।’

Image

ধান কাটার সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ হায়দার আলী, জেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক সহ দলীয় নেতৃবৃন্দ অংশ নেন।

Image

এসময় হুইপ আতিক এমপি বলেন, আমরা জেলা আ’লীগের পক্ষ থেকে কৃষকের মনে সাহস যোগাচ্ছি, তাদের মনোবল বৃদ্ধির করতে কৃষকের ধানকাটার জন্য তাদের পাশে আছি। আজকে এর উদ্বোধন করা হলো, পর্যায়ক্রমে সদরের ১৪ ইউনিয়নেই এভাবে ধান কাটা হবে।

Image

শেরপুর খামারবাড়ীর তথ্যমতে, জেলায় এবার ৮৯ হাজার ৬০০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছে। ইতোমধ্যে ধান কাটা শুরু হয়েছে।

জেলা পুলিশ, জেলা ছাত্রলীগ এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে জেলার বিভিন্ন এলাকায় কৃষকের ধান কেটে তাদের পাশে দাঁড়িয়েছে।

 

 

Share icon