রৌমারীতে কয়েকটি সংগঠনের উদ্যেগে ধর্ষণ ও মাদক বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত।

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান মারুফ
শুক্র, 09.10.2020 - 04:09 AM
Share icon
Image

শফিকুল ইসলাম, রৌমারী, কুড়িগ্রামঃ দেশব্যপী  অব্যাহত  ধর্ষন, গণধর্ষণ,খুন ও নারী নির্যাতন, নিপীড়নের প্রতিবাদে এবং ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে কুড়িগ্রামের রৌমারীতে গণকমিটি,প্রয়াস নাট্য সংঘ, ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব ও এস এস সি ব্যাচ ২০১৯ সহ  বেশ কয়েকটি  সংগঠন  ধর্ষন বিরোধী মানববন্ধন  করেছে।

 বৃহস্পতিবার (০৮অক্টোবর) সকাল ১১টায় রৌমারী উপজেলা পরিষদ চত্বরে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের  জনগনের অংশগ্রহনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 এ সময় বিভিন্ন সংগঠন ধর্ষন বিরোধী নানা স্লোগান সম্বলিত ব্যানার, প্লাকার্ড ও ফেস্টুন প্রদর্শন করেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে রেল-নৌ,যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা খন্দকার শামসুল আলম, সম্পাদক শাহ মোঃ আঃ মোমেন, রৌমারী মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ও প্রয়াস নাট্য সংঘের সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সামাদ খান, প্রভাষক আঃ:হাই, প্রভাষক মনছুর আলী, রৌমারী সরকারি কলেজের সহকারী অধ্যাপক ও ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাবের প্রিন্সিপাল এম আর ফেরদৌস, সদস্য হাবিবুর বাশার,প্রয়াস নাট্য সংঘের সদস্য ঋতু,ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাবের সদস্য সানজিদা। গণকমিটির সদস্য রোকনুজ্জামান রিপন, আঃ:রউফ রৌমারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মিজানুর রহমান ও এস এস সি ব্যাচ ২০১৯ কয়েকজন শিক্ষার্থী।  (মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে ঠিক; কিন্তু এ দেশে এখনো নারীরা  পুরোপুরিভাবে স্বাধীন হতে পারেনি।

তাই আজ নারীরা ঘরে-বাইরে শিক্ষা প্রতিষ্ঠানে, কর্মস্থলে রাস্তাঘাটে,বাসে ধর্ষণ-নির্যাতনের শিকার হচ্ছে। কোথাও তাদের নিরাপত্তা নেই।

দ্রুত নারী নির্যতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে, ধর্ষকের সর্বোচ্চ শাস্তি কার্যকর, ধর্ষণ ও মাদকের পৃষ্ঠপোষকদের শাস্তির ব্যবস্থার জন্য সরকারের নিকট জোড়ালো দাবি করেন।  
 
এছাড়া মানববন্ধন শেষে ধর্ষন ও মাদক বিরোধী শপথ পাঠ করেন উপস্থিত সর্বস্তরের জনতা।

Share icon