জমি নিয়ে বিরোধে হামলার শিকার জবি শিক্ষার্থী

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
বুধ, 25.11.2020 - 03:13 AM
Share icon
Image

জবি প্রতিনিধি ; মাদারীপুর জেলার রাজৈরে জমি জমার জের ধরে দূর্বৃত্তদের হামলার শিকার হয়ে আহত হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক  শিক্ষার্থী ও তার পরিবার ।  ভুক্তোভোগী সুমন সে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের  ২০১৬-১৭ শিক্ষাবর্ষের  শিক্ষার্থী। 

২৪ নভেম্বর ( মঙ্গলবার) সকাল নয়টার দিকে জমির দখল নিয়ে কয়েকজন দূর্বৃত্ত সুমন ও তার পরিবারের উপর হামলা করে। পরে আহত অবস্থায় সুমনকে রাজৈর হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় রাজৈর থানায় মামলা করেছে ভুক্তভোগীরা।

হামলার শিকার হওয়া শিক্ষার্থী সুমন জানান, আমদের জমিতে থাকতে দেওয়া হচ্ছিলোনা গত মাস থেকেই। এর আগেও ওরা হামলা চালায় ইট পাটকেল ছোড়ে এবং জীবন নাশের হুমকি দেয়। আমরা বিষয়টি থানার ওসিকে জানাই। পরে পুলিশ একটা ব্যবস্থা করে তাদের আমাদের জমিতে আসতে মানা করে। এরপরও তারা আমাদের জমিতে আসে ও হুমকি দিতে থাকে।আমরা আবার থানায় যোগাযোগ করলে, জিডি করতে বলা হয়।  আজকে সকালে হঠাৎ ইয়াসিন,ইবরাহিম,নিজাম,মোস্তফা,হাবিব,আর তাদের পিতা কালাম মুন্সি,সাত্তার মুন্সি,করম মুন্সি এরা দাঁড়িয়ে ছিল। মাইর চলা অবস্থা এক মহিলা ও তার ছেলে মিলে আমাকে তাদের হাত থেকে রক্ষা করে। দুর্বৃত্তরা আমার বাড়িতে যায় আর হুমকি দিয়ে আসে আমার বাবাকে ঘর থেকে টেনে বের করে। পরে  প্রায় আধা ঘন্টাপর পুলিশ এলে তারা সরে পরে। 


হামলা ও গ্রেফতারের বিষয়ে রাজৈর থানার ওসি মোঃ শেখ সাদিক বলেন,  হামলার বিষয়টি জানানোর সাথে সাথেই ঘটনাস্থলে আমরা  লোক পাঠিয়েছি।  বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।  দোষীদের আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর  মোস্তফা কামাল বলেন,  আমাদের বিশ্ববিদ্যালয়ের ১২তম আবর্তনের ঐ শিক্ষার্থীর উপর হামলার বিষয়টি আমরা অবগত আছি। এবং ইতোমধ্যে আমরা রাজৈর থানার ওসির সাথে কথা বলেছি৷ ওনি বলেছেন এবিষয়ে আমরা ন্যায্য বিচার পাইয়ে দেওয়ার যথাসাধ্য চেষ্টা করবো৷

 

Share icon