শেরপুরের নকলায় জাতীয় ভোটার দিবস উপলক্ষে আলোক সজ্জাসহ দিনব্যাপী সেবা প্রদান

সম্পাদক-প্রকাশকঃ মারুফুর রহমান ফকির
মঙ্গল, 02.03.2021 - 11:06 PM
Share icon
Image

নকলা (শেরপুর) প্রতিনিধি: শেরপুর জেলার নকলা উপজেলায় জাতীয় ভোটার দিবস-২০২১ উদযাপন উপলক্ষে উপজেলা নির্বাচন অফিসে আলোক সজ্জা করাসহ নতুন ভোটার করা, ভোটার স্থানান্তর করা ও ভোটারদের দিনব্যাপী ভোটার সংক্রান্ত সেবা দেওয়া হয়েছে। “বয়স যদি আঠারো হয়, ভোটার হতে দেরি নয়"-এ স্লোগানকে সামনে রেখে ২ মার্চ মঙ্গলবার এসকল কর্মর্সূচি পালন করা হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা তারেক আজিজ জানান, বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক নির্দেশনা মোতাবেক মঙ্গলবার দিনব্যাপী স্বাস্থ্যবিধি মেনে জাতীয় ভোটার দিবস-২০২১ উপলক্ষে ২০১৯ সালে হালনাগাদকৃত ভোটার তথা ১ জানুয়ারি ২০০২ তারিখে বা তার আগে জন্ম গ্রহণকারী যারা এখনও জাতীয় পরিচয়পত্র গ্রহণ করেননি তাদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করাসহ অন-লাইনে আবেদনকৃত নতুন ভোটারদের বায়োমেট্রিক্স গ্রহণ অর্থাৎ ভোটার নিবন্ধন করা হয়েছে। তাছাড়া জাতীয় ভোটার দিবস-২০২১ উদযাপন উপলক্ষে উপজেলা নির্বাচন অফিস ভবনকে বিভিন্ন রঙের বৈদ্যুতিক লাইটের মাধ্যমে আলোক সজ্জা করা হয়েছে। তিনি আরও জানান, এবছর দেশে তৃতীয়বারের মতো জাতীয় ভোটার দিবস করা হয়। ২০১৮ সাল থেকে এ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হচ্ছে।

তথ্য মতে, দেশে মোট ভোটার সংখ্যা ১১ কোটি ১৭ লাখ ২০ হাজার ৬৬৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ কোটি ৬৫ লাখ ৯৮ হাজার ৫ জন এবং নারী ভোটার ৫ কোটি ৫১ লাখ ২২ হাজার ২২৩ জন।

Share icon